১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সরিষাবাড়ী উপজেলার পরিষদ নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত

সরিষাবাড়ী উপজেলার পরিষদ নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত - সংগৃহীত

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট। ফলে মঙ্গলবার (৮ মে) সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

এর আগে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী মো: রফিকুল ইসলাম রফিকের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। প্রার্থিতা বহালের জন্য হাইকোর্টের আপিল করেন তিনি। শুনানি শেষে হাইকোর্ট বিভাগের একটি ব্রেঞ্চ তার প্রার্থিতা বহাল রাখে।

সোমবার (৬ মে) দুপুরে বিচারপতি মো: ইকবাল কবির ও বিচারপতি মো: আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এ রায় ঘোষণা করে।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রচারণা জনসভায় প্রার্থীর দুই সমর্থক প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পলিং অ্যাজেন্ট না দেয়া, তাদের হাত-পা ভেঙে যমুনায় ফেলে দেয়াসহ উস্কানিমূলক ও হুমকির বক্তব্য দেয়। ওই বক্তব্যে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে সেই খবর প্রকাশ হয়। পরে রোববার (৫ মে) নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)।

কমিশনের আদেশকে চ্যালেঞ্জ করে রফিকুল ইসলাম হাইকোর্টের আপিল বিভাগে রিট পিটিশন দায়ের করেন। ওই আপিল রিট পিটিশন মঞ্জুর করে হাইকোর্ট কমিশনের আদেশ স্থগিত ঘোষণা করে। পরে নির্বাচন কমিশনে সিনিয়র সহকারী সচিব নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্নয়-২ শাখা শাহরিয়ার কবির স্বাক্ষরিত পত্রে রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করা হয়।

রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করলে ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করা হয়। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিএমপি দায়ের করলে ৭ মে আদেশে ‘নো অর্ডার’ প্রদান করা হয়। বাস্তবতার নিরীখে সুপ্রীমকোর্টের আপিল বিভাগের ওই আদেশ বাস্তবায়নের নিমিত্তে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করে।


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল