২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রামগঞ্জে চাঁদার দাবিতে সরকারি বরাদ্দের রাস্তায় বেড়া!

-


লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় সরকারি অর্থায়নে নির্মিত মাটির রাস্তায় বেড়া দিয়ে জনগনের চলাচলে বাধা সৃষ্টি করার অভিযোগ উঠেছে লকিয়ত উল্যাহ নামে সাবেক এক ইউপি সদস্য ও তার সন্তানদের বিরুদ্ধে। উপজেলার করপাড়া ইউনিয়নের পূর্ব করপাড়ায় নাপিত বাড়ির সামনে শ্যামপুর সড়কে এ বেড়া দেয়া হয়। এতে মারাত্মক দুর্ভোগে পড়েছে এলাকাবাসী ও বেশ কয়েকটি পরিবারের লোকজন।
এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গণস্বাক্ষরসহ লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।
এলাকাবাসী জানান, শত বছরেরও বেশি সময় ধরে পূর্ব করপাড়া এলাকার লোকজন এ সড়ক দিয়ে যাতায়াত করে আসছে। এ এলাকার অর্ধশতাধিক পরিবারের কয়েক শ’ সদস্যের একমাত্র চলাচলের রাস্তা এটি। স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ ও হাটবাজারে যেতে হলে এ সড়কের বিকল্প নেই। জনগণের আবেদনের পরিপ্রেক্ষিতে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়ন প্রকল্পের আওতায় সড়কটির ইটের সলিংয়ের কাজ শুরু করে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর। কিন্তু সাবেক ইউপি সদস্য লকিয়ত উল্যাহ তার দাবিকৃত তিন লাখ টাকা চাঁদা না পেয়ে রাতের আঁধারে সড়কের মুখে বেড়া দেন। একই সাথে সড়কের এক পাশে বেড়া দিয়ে গাছের চারা লাগিয়ে চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন বলেও এলাকাবাসী জানান।

স্থানীয় বাসিন্দা আবুল বাশারসহ অনেকে জানান, সড়কে উন্নয়ন কর্মসূচি চলাকালে চাঁদা না দেয়ায় সড়কে বেড়া দিয়ে চলাচলে বাধা সৃষ্টি করেছেন।
এ দিকে লকিয়ত উল্যাহর ছেলে সেলিম মিয়া চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেন, রাস্তাটি সম্পূর্ণ আমাদের জায়গার ওপর দিয়ে গেছে। আমরা আগে তাদেরকে চলাচলের জন্য দিয়েছি, কিন্তু স্থায়ীভাবে পাকাকরণের জন্য দেয়া হয়নি।
এ ব্যাপারে করপাড়া ইউপি চেয়ারম্যান জাহীদ মীর্জা বলেন, সড়কে বেড়া দিয়ে ও চারাগাছ লাগিয়ে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অধিকার কারো নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উভয়পক্ষের সাথে বসে বিষয়টি সমাধান করা হবে। তবে চাঁদার বিষয়টি আমার জানা নেই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন ইসলাম বলেন, রাস্তায় বেড়া দিয়ে জনসাধারণের চলাচলের বাধা সৃষ্টির কোনো সুযোগ নেই। বেড়া তুলে দিতে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement