২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
ফরিদপুরে বিএনপি মিডিয়া সেলের মতবিনিময় সভায় বক্তারা

জাতীয় সরকার গঠন করে রাষ্ট্রের মেরামত অপরিহার্য

ফরিদপুরে বিএনপি মিডিয়া সেল আয়োজিত মত বিনিময় সভায় কেন্দ্রীয় নেতারা : নয়া দিগন্ত -

জনগণের ভোটের অধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় জাতীয় সরকার গঠন করে দ্বিকক্ষবিশিষ্ট জাতীয় সংসদ গঠন মাধ্যমে রাষ্ট্রের মেরামত এখন অপরিহার্য দাবি হয়ে উঠেছে। এ জন্য বিএনপি জাতীয় নির্বাচনে বিজয়ী অথবা বিজিত সব রাজনৈতিক শক্তিকে নিয়ে ফ্যাসিবাদ বিরোধী জাতীয় সরকার গঠন করতে চায়। ফরিদপুরে ‘জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষবিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক এক মতবিনিময় সভায় বক্তারা এ কথা বলেন। শুক্রবার বিকেলে ফরিদপুর প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপি মিডিয়া সেলের উদ্যোগে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
স্বাগত বক্তব্য রাখেন মতবিনিময় সভার সভাপতি বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। সভা সঞ্চালনা করেন মিডিয়া সেলের সদস্য শাম্মী আক্তার। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য সাহিদুন্নবী, জেলা আইনজীবী ফোরামের সভাপতি আলী আশরাফ নান্নু ও সাধারণ সম্পাদক জসীম উদ্দিন মৃধা, বিশিষ্ট আইনজীবী আশুতোষ টিকাদার, কলেজ শিক্ষক সমিতির নেতা অধ্যাপক তারেক আইয়ুব খান, ডা: কাজী আরিফা বিনতে আশরাফ, অধ্যাপক সেলিমা সুলতানা, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতা অধ্যক্ষ লোকমান হোসেন, অধ্যক্ষ সেলিম মিয়া, মিডিয়া সেলের সদস্য সাংবাদিক আলী হোসেন, মেহেরুননেসা স্বপ্না, প্রথম আলোর সাংবাদিক পান্না বালা, দিনকালের সাংবাদিক নুরুল ইসলাম আনজু, ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা: কে এম বাবর প্রমুখ।
মতবিনিময় সভায় মূল প্রবন্ধে বলা হয়, দেশের আইনসভার বর্তমান পরিকাঠামোয় বিভিন্ন শ্রেণী-পেশার অনেক জ্ঞানী-গুণী ব্যক্তিত্বের রাজনৈতিক দলগুলো থেকে এমপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ খুবই সীমিত। আবার অনেকে বর্তমান কাঠামোয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহও দেখান না। ফলে দেশ ও দল বিভিন্ন শ্রেণী, পেশা, সম্প্রদায় ও নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর অনেক মেধাবী মানুষের রাষ্ট্র বিনির্মাণের ভূমিকা থেকে বঞ্চিত হয়। অথচ তারা দেশ, জাতি ও রাষ্ট্রের কল্যাণে সাধারণ সংসদ সদস্যদের মতোই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। তাদেরকে নিয়ে জাতীয় সংসদের উচ্চকক্ষ করা হলে দেশ ও জাতি অনেক কিছু অর্জন করতে পারতো। গুরুত্বপূর্ণ শ্রেণী, পেশা ও জনগোষ্ঠীর কণ্ঠস্বর হতে পারেন উচ্চকক্ষের এ সব প্রতিনিধি। সে জন্যই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দ্বিকক্ষবিশিষ্ট পার্লামেন্টের লক্ষ্য ঘোষণা করেছেন। বিভিন্ন শ্রেণী-পেশার রাজনীতি সচেতন মেধাবী মানুষদের চিন্তা ও কর্ম যাতে রাষ্ট্র ও জনগণের কল্যাণে কাজে লাগানো যায় সেটি নিশ্চিত করতে বিএনপি দ্বিকক্ষবিশিষ্ট পার্লামেন্ট প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়েছে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন, জেলা পেশাজীবী ঐক্য পরিষদের সভাপতি ডা: আলী আকবর বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলার বিভিন্ন পেশার প্রতিনিধিত্বকারী বিশিষ্টজনেরা মতবিনিময় সভায় অংশ নেন।


আরো সংবাদ



premium cement