০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


লালমনিরহাটে ৩ মাসেও ঠিক হয়নি ক্ষতিগ্রস্ত সেতুর সংযোগ সড়ক

-

শিক্ষা, চিকিৎসাসহ অনেক গুরুত্বপূর্ণ কাজে বিভাগীয় শহর রংপুরে যাতায়াত করে থাকে লালমনিরহাট জেলার মানুষ। কালীগঞ্জ উপজেলার কাকিনা-মহিপুর হয়ে খুব অল্প সময়ে রংপুরে যাতায়াত করা যায়। ২০১২ সালে তিস্তা নদীর ওপর শেখ হাসিনা সেতুটি নির্মাণের আগে লালমনিরহাটের মানুষকে ১০০ কিলোমিটার অতিরিক্ত রাস্তা ঘুরে রংপুর যেতে হতো।
কিন্তু গত বছর ২০২১ সালের আকস্মিক বন্যায় জেলার জেলার শত শত রাস্তা, সেতু ও কালভার্ট ভেঙে চুরমার হয়ে যায়। এই বন্যার সময় ২০ অক্টোবর লালমনিরহাট থেকে রংপুর যাতায়াতের গুরুত্বপূর্ণ শেখ হাসিনা সেতুর ৯০ মিটার সংযোগ সড়কটি ভেঙে যায়। ভেঙে পড়ার তিন মাস পেরিয়ে গেলও গুরুত্বপূর্ণ এই সড়কটি মেরামতের কোনো উদ্যোগ নেয়া হয়নি। এতে জেলার পাঁচ উপজেলার চাকরিজীবী, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের যাতায়াতের জন্য খুব ভোগান্তি পোহাতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে রংপুর লালমনিরহাট মিনি বাস সার্ভিস ও মালামাল আদান-প্রদান কার্যক্রম। প্রতিদিন ঝুঁকি নিয়ে রাস্তার পাশের কাঁচা রাস্তা দিয়ে মোটরসাইকেল ও ছোট যানবাহন চলাচল করছে।
রংপুরের চিকিৎসা নিতে যাওয়া ওবায়দুল নামের এক ব্যক্তি জানান, ঝুঁকি নিয়ে যাতায়াত করায় তাদের অনেক কষ্ট করতে হচ্ছে। যেকোনো সময় ভাঙা সড়কটির কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মোহাম্মদ শামসুজ্জামান জানান, সড়ক মেরামতের নকশা পাস হয়েছে। দরপত্র আহ্বান করে দ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করা হবে।

 


আরো সংবাদ



premium cement