২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভোলায় হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগী

-

উপকূলীয় জেলা ভোলার শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা। শীতের তীব্রতা বাড়ায় প্রতিদিন বিভিন্ন বয়সী রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছে। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে ডায়রিয়া, নিউমোনিয়া ও সর্দি-কাশিতে আক্রান্ত রোগীর সংখ্যাই বেশি।
এ ছাড়াও বহির্বিভাগে প্রতিদিন ৬০ থেকে ৭০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এমন বৈরী আবহাওয়ায় ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বেড়ে চলছে। শিশু ওয়ার্ডের শয্যা সংখ্যা ২৪। অথচ প্রতিদিন গড়ে ভর্তি থাকছে ৫০-৭০ জন। ফলে এক বেডে দুই থেকে তিনজন করে থাকতে হচ্ছে। এমন পরিস্থিতিতে রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা।
রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালে এসে ঠিকমতো চিকিৎসা ও ওষুধ পাচ্ছেন না তারা। পাশাপাশি শয্যা সঙ্কটে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে মেঝেতে থেকে। হাসপাতালে নোংরা, পরিবেশও নোংরা।
শিশু ওয়ার্ডে কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স (ইনচার্জ) রোজিনা ইসলাম বলেন, বেশ কয়েক দিন ধরে হাসপাতালে শিশু ওয়ার্ডে রোগী বেড়েছে। প্রতিদিনই ছাড়পত্রের চেয়ে নতুন ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে। এতে হাসপাতালে জনবল কম থাকায় ঠিকমতো চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।
আর ভোলা সদর হাসপাতাল এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা: নিরুপম সরকার জানান, হাসপাতালে শিশু রোগীদের পর্যাপ্ত ওষুধ সরবরাহ রয়েছে। পাশাপাশি তাদের চিকিৎসা দেয়া জন্য পর্যাপ্ত মেডিক্যাল অফিসার ও শিশু বিশেষজ্ঞ রয়েছে। তবে প্রতিদিনের রোগীর চেয়ে শিশু ওয়ার্ডের শয্যা সঙ্কট রয়েছে। বিষয়টি সমাধানের লক্ষ্যে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়ে আশা করি অতিদূত এর নিরসন ঘটবে।
উল্লেখ, গত এক সপ্তাহে চার শতাধিক শিশু বিভিন্ন ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে ভোলা হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে গত ১ মাসে নিউমোনিয়া আক্রান্ত হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে।


আরো সংবাদ



premium cement