২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বাগমারায় বিষ দিয়ে ৩০ লাখ টাকার মাছ নিধন

বাগমারার শালমারা গ্রামে বিষ প্রয়োগে মরে ভেসে উঠা মাছ : নয়া দিগন্ত -

পূর্বশত্রুতার জের ধরে রাজশাহীর বাগমারার মজোপাড়া-গাঙ্গোপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মেছের আলী খানের লিজ নেয়া একটি পুকুরে বিষ ঢেলে দিয়ে ৩০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাগমারা থানায় একটি জিডি করা হয়েছে।
জিডি সূত্রে জানা যায়, উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের শালমারা গ্রামের বাসিন্দা মজোপাড়া-গাঙ্গোপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মেছের আলী খান ও তার ছোট ভাই পানিয়া-নরদাশ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খোরশেদ আলম খান গ্রামের একটি পুকুর ১৫ লাখ টাকায় ১০ বছরের জন্য লিজ নেন। ২০১৮ সাল থেকে তারা দুই ভাই মিলে ওই পুকুরে মাছ চাষ করে আসছেন। সম্প্রতি ওই পুকুরে মাছ চাষ করা নিয়ে গ্রামের একটি পক্ষের সাথে তাদের বিরোধ সৃষ্টি হয়। তারই জের ধরে শনিবার গভীর রাতে ওই পুকুরে শত্রুতা করে বিষ ঢেলে দেয় দুর্বৃত্তরা। এতে পুকুরে চাষকৃত রুই, কাতলা, মৃগেল, সিলভারকার্প, জাপানি রুই, কালবাউশ ও গ্রাসকার্পসহ বিভিন্ন প্রজাতির চাষকৃত সব মাছ মরে ভেসে ওঠে। এতে অধ্যক্ষ দুই ভাইয়ের ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জিডিতে দাবি করা হয়।
বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, এটি একটি অমানবিক ঘটনা। তদন্তসাপেক্ষে এ ঘটনার মূল হোতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement