২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চন্দনাইশে সেতু নির্মাণকাজ বন্ধে দুর্ভোগ চরমে

-

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় জনবহুল এলাকায় বাইপাস না করে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ২২ মিটার দীর্ঘ একটি পিসি গার্ডার সেতু নির্মাণকাজ প্রায় ছয় মাস ধরে বন্ধ থাকায় এলাকাবাসীর দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। সামনে বর্ষা মৌসুমে এ দুর্ভোগ অসহনীয় পর্যায়ে পৌঁছাবে বলে এলাকাবাসী ধারণা করছেন। এলাকাবাসী বেশ কিছুদিন ধরে বাইপাস করে দ্রুত সেতুটি নির্মাণের দাবি জানিয়ে আসছে।
গত শনিবার উপজেলার বরমা ইউনিয়নের চরবরমা গিয়ে দেখা যায়, বরমা কলেজ ধামাইরহাট জিসি মৌলভী বাজার সড়কের ৩৫০ কিলোমিটার এলাকায় খালের উপর সেতু নির্মাণকাজ বন্ধ রয়েছে। গত ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরী দুই কোটি ৪৯ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে সেতুটির নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় এলাকাবাসীর মধ্যে আনন্দ দেখা গেলেও দীর্ঘ দিন ধরে নির্মাণকাজ বন্ধ থাকায় স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা গেছে।
এলাকাবাসী জানান, একে তো বাইপাস নির্মাণ না করে সেতু নির্মাণকাজ করা হচ্ছে তার ওপর আবার প্রায় ছয় মাস ধরে সেতু নির্মাণকাজ বন্ধ রয়েছে। এতে আগামী বর্ষা মৌসুমে এলাকার প্রায় কয়েক হাজার পরিবার চরম দুর্ভোগে পড়বে।
স্থানীয় বাসিন্দা ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আনিসুর রহমান জানান, এক দিকে সেতু নির্মাণের পূর্বে বাইপাস করা হয়নি তার ওপর আজ প্রায় ছয় মাস ধরে কাজ বন্ধ। দুই পাশে সামান্য কিছু কাজ করে রহস্যজনক কারণে সেতু নির্মাণকাজ বন্ধ রয়েছে। সে কারণে এলাকাবাসী গত ৩ এপ্রিল দ্রুত বাইপাস তৈরি করে সেতু নির্মাণ কাজ শুরু করার জন্য মানববন্ধন করেন।
এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর চন্দনাইশের সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, বাইপাস নির্মাণ করে দ্রুত সেতু নির্মাণ শেষ করার জন্য ঠিকাদারকে তাগাদা দেয়া হয়েছে বলে জানান।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল