০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ভালুকায় মাটি ফেলে ড্রেন বন্ধ : হাজার বিঘা জমিতে সেচকাজ ব্যাহত

-

ময়মনসিংহের ভালুকায় ৪০ বছরের পুরনো ড্রেন বন্ধ করে দেয়ায় সহস্রাধিক বিঘা জমিতে সেচকাজ ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার পারুলদিয়া গ্রামের। এ ঘটনায় প্রতিকার চেয়ে স্থানীয় কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পারুলদিয়া গ্রামের রফিকুল ইসলাম ও আরব আলীর বাড়ির পাশ ঘেঁষে দুই কিলোমিটার লম্বা ড্রেন নির্র্মাণ করে প্রায় ৪০ বছর ধরে স্থানীয় মধুনী পাথার, উড়িমইষাল, হুরুইল, চাপাইল ও ফুরগি বিলসহ আশপাশের সহস্রাধিক বিঘা জমিতে কৃষকরা ফসলি জমিতে পানি সেচ দিয়ে আসছিলেন। সম্প্রতি পাশের পাগলা থানার পাইথল গ্রামের মৃত শরাফত আলীর ছেলে প্রভাবশালী মনো মিয়া কম মূল্যে জমি কেনার অসৎ উদ্দেশ্যে ভেকু দিয়ে ড্রেনটি বন্ধ করে দেন। এতে এলাকার বেশ কয়েকটি বিলের সহস্রাধিক বিঘা জমি পানি সেচ দিতে না পেরে অনাবাদি থাকার আশঙ্কা দেখা দিয়েছে। এ ঘটনার প্রতিকার চেয়ে স্থানীয় ইউপি সদস্য হুমায়ূন কবির খান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এলাকার কৃষকদের স্বাক্ষরিত লিখিত অভিযোগ পেশ করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর দুই পক্ষকে নোটিশ করা হয়েছে। আলোচনাসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement