৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গভীর সমুদ্রে ট্রলারডুবি ২০ জেলে উদ্ধার

-

গভীর সমুদ্রের সুন্দরবন সংলগ্ন কচিখালীর লাচনি এলাকায় ঝড়ের কবলে পড়ে একটি মাছ ধরা ট্রলার ডুবে যায়। প্রায় ১৮ ঘণ্টা পর গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে ভাসমান অবস্থায় জেলেদের উদ্ধার করা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। গত বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঝড়ের কবলে এফবি সীমা-২ ট্রলারটি ২০ জেলেসহ ডুবে যায়।
বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সুন্দরবন সংলগ্ন কচিখালীর পশ্চিমে লাচনি এলাকায় ঝড়ের কবলে আনছার খানের মালিকানার এফবি সীমা-২ ট্রলারের ২০ জেলে সাগরে মাছ ধরে উপকূলে ফেরার পথে ডুবে যান।
এফ বি বশির নামে একটি ট্রলার সাগরে মাছ ধরতে যাওয়ার পথে জেলেদের ভাসতে দেখে উদ্ধার করে। উদ্ধারকৃত ২০ জেলে সবাই অসুস্থ থাকায় সাগরে বসেই তাদেরকে গরম পানি ও গরম কাপড় দিয়ে সেবাসুস্থতা করছেন উদ্ধারকারী জেলেরা। তিনি আরো জানান, ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার ও ২০ জেলেকে ফিরিয়ে আনার জন্য পাঁচটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে।
এ দিকে কোস্টগার্ডে পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. মেহেদি হাসান বলেন, খবর পেয়েই উদ্ধারের জন্য একটি শক্তিশালী টিমকে সাগরে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
পর্যটন গন্তব্য থেকে যেভাবে সন্ত্রাসের অভয়ারণ্য দেশে ৩৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড পিরোজপুরে আ’লীগ নেতার চেয়ারম্যান পদের প্রার্থীতা স্থগিত শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত স্থগিত শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে : আইনমন্ত্রী রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি ‘বন্ডের মাধ্যমে উন্নয়ন কাজ করলে জনগণের ওপর কর চাপ কমবে’ বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার ৩ বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স

সকল