২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে ভবন ভেঙে বাঁশ সরিয়ে নিলেন ঠিকাদার

স্কুলের ওয়াশব্লকে রডের বদলে বাঁশ
-

রডের বদলে বাঁশ দিয়ে আমতলী উপজেলার বৈঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মণ করেছেন সাবেক ছাত্রলীগ আহ্বায়ক ঠিকাদার নুরজামাল। এ খবর এলাকায় ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে মঙ্গলবার ঠিকাদার প্রকাশ্যে তার লোকজন দিয়ে ভবন ভেঙে বাঁশ কঞ্চি সরিয়ে নিয়েছেন। স্থানীয়রা রডের বদলে বাঁশ দিয়ে ওয়াশ ব্লক নির্মাণকারী ঠিকাদার নুরজামালকে আইনের আওতায় এনে শাস্তি দাবি করেছেন।
জানা গেছে, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর আমতলীর বৈঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশ ব্লক নির্মাণের জন্য ২০১৫ সালে দরপত্র আহ্বান করে। ৭ লাখ টাকা ব্যয়ে ওই কাজ পান আমতলী উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ঠিকাদার নুরজামাল। ব্লক নির্মাণের শুরুতেই নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করেন তিনি। কাজের শুরুতে বিদ্যালয় কর্তৃপক্ষ বাধা দিলেও তা বাধা উপেক্ষা করে প্রভাব খাটিয়ে ঠিকাদার নুরজামাল কাজ করেন। তার ভয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ কাজ দেখভাল করতে পারেনি। তৎকালীন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রেজাউল করিমের সাথে আঁতাত করে ঠিকাদার নিজের ইচ্ছামাফিক রডের পরিবর্তে বাঁশ দিয়ে ওয়াশ ব্লক নির্মাণ করেছেন।
বিদ্যালয় প্রধান শিক্ষক সুলতানা রাজিয়া বলেন, ঠিকাদার নুরজামাল নিজেকে রক্ষায় নিজে দাঁড়িয়ে থেকে তার লোকজন দিয়ে ওয়াশ ব্লক ভেঙে বাঁশের কঞ্চি বের করে নিয়ে গেছেন। আমি তাকে নিষেধ করেছি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ভবন ভাঙতে পারেন না। কিন্তু তিনি আমার কথা শুনেননি।
ঠিকাদার নুরজামাল রডের পরিবর্তে বাঁশ দিয়ে ওয়াশ ব্লক নির্মাণের কথা অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসানোর জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি আরো বলেন, নতুন করে মেরামতের জন্য ওয়াশ ব্লক ভেঙেছি।
আমতলী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী তরিকুল ইসলাম বলেন, ভবন ভেঙে বাঁশ বের করে নিয়ে গেছে কি না তা আমার জানা নেই। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুজিবুর রহমান বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঠিকাদার রডের বদলে বাঁশ দিয়ে ওয়াশ ব্লক নির্মাণ করেছেন।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, আমি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement