২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সালথা ও বোয়ালমারীতে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ ভাঙচুর ও লুটপাট

-

ফরিদপুরে সালথা ও বোয়ালমারী উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের পৃথক সংঘর্ষে ৪০ জনের বেশি আহত হয়েছেন। বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, সালথার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান ইউপি চেযারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান মোল্লার দুই পক্ষের দুই সমর্থকের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দুই পক্ষের কয়েক শ’ সমর্থক বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় উভয় পক্ষের অন্তত আটটি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরে সালথা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সালথা থানার ওসি মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, এ সংঘর্ষের ব্যাপারে বুধবার বিকেল ৪টা পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।
এ দিকে বোয়ালমারী উপজেলায় ময়না ইউনিয়নের বেলজানি গ্রামে ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সভাপতি বেলজানি গ্রামের জিন্নাহ মাতব্বর ও সাবেক সভাপতি আলাউদ্দিন মাতব্বরের মধ্যে বিরোধের জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় আলাউদ্দিনের সমর্থকরা জিন্নাহ মাতব্বরের পক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় জিন্নাহ মাতব্বরের ১৫ থেকে ২০ জন সমর্থক আহত হয়। এর পাল্টা হিসেবে বুধবার সকালে জিন্নাহর সমর্থকরা আলাউদ্দিন সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় ১০ থেকে ১২ জন আহত হয়।
বোয়ালমারী থানার ওসি আমিনুর রহমান জানান, আধিপত্য বিস্তার নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেলা ২টা পর্যন্তু কোনো পক্ষই থানায় লিখিত অভিযোগ দেয়নি।

 


আরো সংবাদ



premium cement