২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা দুর্যোগে অসহায় মানুষের পাশে

-

করোনা দুর্যোগে অসহায়ের পাশে
নি¤œ আয়ের ৫ হাজার পরিবারের মাঝে এমপি বকুলের খাদ্যসামগ্রী বিতরণ করোনায় কর্মহীন হয়ে পড়া নি¤œ আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। তার সংসদীয় এলাকা নাটোরের বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় পাঁচ হাজার পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। শনিবার বিকেলে শহিদুল ইসলাম বকুল এমপি বাগাতিপাড়া ও লালপুরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে নিজ হাতে অসহায় এসব পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেন। এ দিন শুধু বাগাতিপাড়া উপজেলায় তিনি সদর ও জামনগর ইউনিয়নের পাঁচ শ’ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। এসব খাদ্যসামগ্রী বিতরণকালে উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, বাগাতিপাড়া মডেল থানার ওসি আবদুল মতিন, পাঁকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নয়েজ মাহমুদ, অধ্যাপক শাহ্ আলম প্রমূখ উপস্থিত ছিলেন। বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা।
জয়পুরহাটে দরিদ্র মানুষের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ
জয়পুরহাটে কর্মহীন, দিনমজুর, হতদরিদ্র ১২ শ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত শনিবার জেলা বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন মণ্ডলের নিজ বাসভবন তার ব্যক্তিগত তহবিল থেকে এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট চেম্বার অব কমার্সের সভাপতি আনোয়ারুল হক আনু, জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহানেয়াজ কবির শুভ্র, জেলা সেচ্ছাসেবক দল সহসভাপতি এম এ ওহাব, ছাত্রদল নেতা জহুরুল ইসলাম প্রমুখ। বিতরণকালে মমতাজ উদ্দিন মন্ডল বলেন, দেশের সঙ্কটময় পরিস্থিতি যত দিন চলবে তত দিন আমার ব্যক্তিগত তহবিল থেকে দরিদ্রদের সাহায্য চলমান থাকবে। জয়পুরহাট সংবাদদাতা।
লালপুর কলেজের শিক্ষক-কর্মচারীদের খাদ্যসামগ্রী বিতরণ
লালপুরের উপার্জন বন্ধ হওয়া স্বল্প আয়ের মানুষের মাঝে লালপুর ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারীদের উদ্যোগে চালসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত শনিবার কলেজ চত্বরে ক্ষুদ্র ব্যবসায়ী, ভ্যানচালক, হতদরিদ্রসহ ১১০ জন নারী-পুরুষের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হয়। কলেজের অধ্যক্ষ আবদুল মাজেদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালপুর থানার ওসি সেলিম রেজা, কলেজের গভর্নিং বডির সদস্য আফতাব হোসেন ঝুলফু, ডা: আবদুর রাজ্জাক, রবিউল ইসলাম রবি, লালপুর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক পলাশ, ত্রাণ কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক সফিউল্লাহ প্রমুখ। লালপুর (নাটোর) সংবাদদাতা।
সোনারগাঁওয়ে হিজড়া ও প্রতিবন্ধীদের মাঝে ইউপি চেয়ারম্যানের ত্রাণ
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে করোনা সংক্রমণ ঠেকাতে হিজড়া সম্প্রদায় ও প্রতিবন্ধীদের ত্রাণসামগ্রী বিতরণ ও নগদ অর্থ দিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত শনিবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এ ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন। সোনারগাঁওয়ের ৭০ জন হিজড়া ও ২৫০ জন প্রতিবন্ধীদের ত্রাণসামগ্রী দেয়া হয়। ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, হিজড়া সম্প্রদায় লোকজন ও প্রতিবন্ধীরা ঘর থেকে বের হচ্ছে না। তারাও তো মানুষ। তাদের পাশে দাঁড়িয়ে একটু সহযোগিতা হাত বাড়ালাম। সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা।
ছাগলনাইয়ায় কেন্দ্রীয় নেতাকে নিয়ে দুস্থদের পাশে যুবদল
ছাগলনাইয়ায় একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে কর্মহীন হৃতদরিদ্র ও দুস্থদের মাঝে উপজেলা যুবদলের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার খাদ্যসামগ্রী বিতরণ করেন বিএনপির কেন্দ্রীয় সহদফতর সম্পাদক বেলাল আহম্মদ, ছাগলনাইয়া উপজেলা বিএনপির আহ্বায়ক নুর আহম্মদ মজুমদার, সদস্য সচিব আলমগীর, যুবদল নেতা আবদুল কাদের জিলানী, আজিজুল বারী মহসিন, এনামুল হক বাবুল, মুনছুর, অহিদ উল্লাহ, শহীদ রানা, বিএনপি নেতা জামাল উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। অন্য দিকে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন সরকারের নেতৃত্বে বিএনপির পক্ষ থেকে একই দিন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ছাগলনাইয়া-পরশুরাম (ফেনী) সংবাদদাতা।
চার শ’ পরিবারের মধ্যে বারইয়ারহাট পৌরসভার খাদ্যসহায়তা
মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার উদ্যোগে চার শ’ পরিবারের মাঝে খাদ্যসহায়তা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌরসভা কার্যালয়ে ৯টি ওয়ার্ডের দরিদ্র ও অসহায় মানুষদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। এ ছাড়া বারইয়ারহাট পৌর বাজারসহ প্রতিটি ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করা হয়েছে। মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা।
নবীনগরে অসহায় দরিদ্রদের মধ্যে চাল বিতরণ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ২১টি ইউনিয়ন ও পৌরসভায় ২৩ মেট্রিকটন চাল এবং বর্তমান এমপি এবাদুল করিম বুলবুল ও সাবেক এমপি ফয়জুর রহমান বাদলের দেয়া ২৩ লাখ টাকা অসহায় ও দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে। বৃহস্পতিবার নবীনগর পৌর এলাকার মাঝিকাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সামসুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এড শিব শংকর দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হোসেন। নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল