২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কামারকান্দা অর্গানিক ভ্যালি অপরাধ চক্রের অভয়ারণ্য

-

মুন্সীগঞ্জের সিরাজদিখানে মরিচা ব্রিজের ঢালে কামারকান্দা অর্গানিক ভ্যালিকে কেন্দ্র করে গড়ে উঠেছে একটি অপরাধ চক্র। মুন্সীগঞ্জ ও কেরানীগঞ্জের অপরাধ চক্রের আস্তানায় রূপ নিয়েছে ভ্যালিটি। তারা এলাকায় দিনে-দুপুরে চুরি, ডাকাতি ও মাদক কারবার চালিয়ে যাচ্ছে। প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নিলেও দীর্ঘ মেয়াদি ব্যবস্থা না নিলে চক্রটি অপরাধ চালিয়ে যাবে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।
জানা যায়, চক্রটি অসহায় গরিব মানুষের গরু চুরি করে ভ্যালির ভেতরে ছেড়ে দেয়। পরে তা বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেয়। ভ্যালির আশপাশ এলাকাজুড়ে গড়ে উঠেছে মাদক কারবার। গত ২৬ মার্চ দুপুরে কমলাকান্ত রায়ের গরু চুরি করে অর্গানিক ভ্যালির ভেতরে পা বেঁধে ফেলে রাখা হয়। পরে গরু উদ্ধার ও দুই চোরকে গ্রেফতার করে কোর্টে চালান দেয় পুলিশ। ২৯ মার্চ ভ্যালির সামনে দেশী মদ বানানোর সময় যন্ত্রপাতিসহ হাতেনাতে আটক হয় কমলপুর গ্রামের মৃত মুজাফফরের ছেলেকে।
এ ছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীয় মদ বানানোর সময় যন্ত্রপাতিসহ গ্রেফতার করা হয় ফারুক (৩৮) ও আলম (৪০) নামের দুইজন মাদক কারবারিকে। যাদের বাড়ি ঢাকার কেরানীগঞ্জের ঢালীকান্দি গ্রামে। আটককৃতদের বক্তব্য অনুযায়ী, তারা দিনে এক হাজার টাকার বিনিময়ে কাজ করে। তাদের মূল মালিক কেরানীগঞ্জের ধর্মপুর গ্রামের পলাতক শামসু মিয়া। এলাকাবাসী জানায়, শামসু মিয়া চুরি মামলার আটককৃত আসামি মঙ্গলের সহযোগী।
শেখর নগর তদন্ত কেন্দ্রের ইনচার্জ সাইফুল ইসলাম সবুজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই মাদক কারবারিকে আটক কারা হয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে শামসু ও আলী পালিয়ে যায়। তাকে আটক করার চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement