২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
পণ্যবাহী ৮টি গাড়ি জব্দ

ঘিওরে নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী বহন

-

করোনা পরিস্থিতি মোকাবেলায় ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারা দেশে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নিষেধাজ্ঞা চলাকালীন ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি ও পচনশীল পণ্যবাহী পরিবহন চলার অনুমতি রয়েছে। তবে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না বলে নির্দেশনা রয়েছে। একই সাথে ২৬ মার্চ থেকে টানা ১০ দিনের সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে। এ সময়ে সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে।
কিন্তু এর মধ্যে বিভিন্ন ধরনের ছোট গাড়িতে করে নিজ গন্তব্যের উদ্দেশে ঢাকা ছাড়ছেন অনেকে। সরকারি আদেশ অমান্য করে ঢাকা-আরিচা মহাসড়কে কিছুসংখ্যক ছোট পিকআপ ভ্যান ও ট্রাক চলাচল করতে দেখা গেছে। সেগুলোতে যাত্রী বহন করা হচ্ছে। গত শুক্রবার সকালে মানিকগঞ্জ ঘিওর উপজেলার তরা, বানিয়াজুরি পুখরিয়া বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে এমন চিত্রই দেখা গেছে। পরে বেশ কয়েকটি পিকআপ ভ্যান ও ট্রাক থেকে যাত্রীদের নামিয়ে দেয় ঘিওর থানা পুলিশের সদস্যরা।
যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, তারা ঢাকা থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। এ ঘটনার কিছুক্ষণ পরই ঢাকার দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়। পিকআপ ভ্যানে ১৮-২০ জন যাত্রী ছিলেন। ঘিওর থানার এসআই আবদুস সালাম বলেন, সরকারি আদেশ অমান্য করায়, আটটি গাড়ি জব্দ করা হয়েছে। এসব যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

 


আরো সংবাদ



premium cement