২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

- সংগৃহীত

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এটাই নতুন ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী বলে গতকাল শনিবার নিশ্চিত করেছে দেশটি। ভাইরাসটির উৎসস্থল চীনের হুবেই প্রদেশে নিজ দেশের নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ায় শনাক্ত হওয়া রোগী ৫০ বছর বয়সী একজন চীনা নাগরিক। তিনি উহান শহরে ছিলেন, যেখানে ভাইরাসটি প্রথম দেখা দেয়। গত ১৯ জানুয়ারি তিনি চীনের গুয়াংজু থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্নে আসেন। তিনি এখন মেলবোর্নের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা স্থিতিশীল।

ভিক্টোরিয়া রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জেনি মিকাকস সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ভিক্টোরিয়ার ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অ্যাঞ্জি বোন বলেছেন, রোগী নিবিড় পরিচর্যাকেন্দ্রে নেই। তার অবস্থা অতটা গুরুতর নয়, স্থিতিশীল। সূত্র : রয়টার্স।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল