৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সিডনিতে এবার বিশপসহ কয়েকজনকে এলোপাথাড়ি ছুরির কোপ

সিডনিতে এবার বিশপসহ কয়েকজনকে এলোপাথাড়ি ছুরির কোপ - ছবি : সংগৃহীত

শপিং মলের পর এবার সিডনি এক গির্জায় ছুরি নিয়ে হামলা চালালেন এক ব্যক্তি। এই হামলার ঘটনায় গির্জার বিশপসহ কয়েকজন আহত হয়েছেন বলে খবর মিলেছে। তবে কারো মৃত্যু হয়েছে কি না তা জানা যায়নি। ঘটনার পরেই আহত বিশপকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, তার শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। হামলার ঘটনায় আতঙ্ক ছড়ায় গির্জার মধ্যে। এই নিয়ে গত তিন দিনের মধ্যে দ্বিতীয়বার একই ঘটনা ঘটল অস্ট্রেলিয়ার সিডনিতে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, পশ্চিম সিডনির এক গির্জায় আচমকাই ছুরি নিয়ে হামলা চালান এক ব্যক্তি। বেশ কয়েকজন এই ঘটনায় আহত হয়েছেন। অভিযুক্তকে ইতিমধ্যেই পাকড়াও করা সম্ভব হয়েছে। কেন তিনি এমন কাণ্ড ঘটালেন তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার গির্জায় প্রার্থনা চলাকালীনই এই হামলা হয়। একজন লোক আচমকাই ছুরি নিয়ে চার্চের মধ্যে প্রবেশ করেন। তার পর ছুরি বের করে সামনে যাকে পেয়েছেন তাকেই কুপিয়েছেন।

গত শনিবার স্থানীয় সময় বিকেল ৪টার সময় সিডনির ওয়েস্টফিল্ড বন্ডি জংশনের একটি শপিং মলের মধ্যে প্রবেশ করে এক ব্যক্তি এলোপাথাড়ি ছুরি চালাতে থাকেন। যে সময় এই হামলার ঘটনা ঘটে তখন শপিং মলে বেশ ভিড় ছিল। এই হামলার ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে।

শপিং মলে হামলার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে হামলাকারীকে ধরার চেষ্টা করে। পুরো শপিং মল ঘিরে ফেলা হয়। মলের ভিতরে থাকা লোকজনকে দ্রুত বের করে দেয়ার ব্যবস্থা করে পুলিশ। তার পর হামলাকারীকে ধরতে অভিযান চালানো হয়। হামলাকারীকে বাগে আনতে গুলি চালাতে হয় পুলিশকে। সেই গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement