৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


উগ্রবাদীদের হামলায় ৩০ জনের বেশি নাইজেরিয়ান সৈন্য নিহত

উগ্রবাদীদের হামলায় ৩০ জনের বেশি নাইজেরিয়ান সৈন্য নিহত -

উত্তর-পূর্ব নাইজেরিয়ার একটি সেনা ঘাঁটি থেকে বিমান হামলার মুখে পিছু হঠতে গিয়ে উগ্রবাদীরা ৩০ জনেরও বেশি নাইজেরিয়ান সেনাকে হত্যা করেছে বলে একটি সূত্র জানিয়েছে।

হামলাকারীরা ইসলামিক স্টেটের আঞ্চলিক শাখার অন্তর্ভুক্ত বলে ধারণা করা হচ্ছে। রোববার বিকেলে তারা উত্তর-পূর্ব বোর্নো রাজ্যের মাইনোক শহরের একটি ঘাঁটিতে আক্রমণ করেছিল বলে তিন নাইজেরিয়ান সেনা ও এক স্থানীয় বাসিন্দা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে।

নাইজেরিয়া জুড়ে ক্রমবর্ধমান নিরাপত্তাহীনতায় এ বছর বেশ কয়েকটি সেনা ও বেসামরিক মানুষকে হত্যা করেছে স্থানীয় জঙ্গিরা। মাত্র এক মাস আগে, উত্তর-পূর্ব নাইজেরিয়ার ইসলামপন্থি জঙ্গিদের চার হামলায় প্রায় ৩০ সেনা নিহত হয়েছিল।

নাইজেরিয়ার সামরিক বাহিনীর এক মুখপাত্র টেলিফোনে জানিয়েছেন, তারা এ ঘটনার বিষয়ে শীগগিরই একটি বিবৃতি দেবেন। এছাড়া তারা আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

সূত্রটি রয়টার্সকে জানিয়েছে, রোববারের হামলায় ৩৩ সেনা নিহত হয়েছে। এক সেনা জানিয়েছে, উগ্রবাদীরা সামরিক পোশাকের ছদ্মবেশে প্রায় ১৬টি ভারী বন্দুকবাহী ট্রাক ও ছয়টি মাইন-প্রতিরোধী সামরিক যানবাহন নিয়ে সামরিক ঘাঁটিতে হামলা করে। বেশ কয়েক ঘন্টা চেষ্টা করে তারা ঘাঁটিটি দখল করে নিতে সমর্থ হয়। পরে এক বিমান হামলাযর সময় এ সৈন্যদের হত্যা করে।

নাইজেরিয়ান সৈন্যদের সাহায্যের জন্য প্রেরণ করা প্রতিরক্ষা বাহিনী সেখানে পৌঁছালে হতাহতের সংখ্যা আরো বেড়ে যায় বলে সেনা সূত্রে জানা গেছে। স্থানীয় এক বাসিন্দা জানান, হামলাকারীরা শহরের পুলিশ সদর দফতরও জ্বালিয়ে দেয়।

সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ জবিতে ৪ দিন স্বশরীরে ক্লাস-পরীক্ষা, ১ দিন অনলাইনে মার্কিন পুলিশে বাড়ছে পাকিস্তানি বংশোদ্ভূতদের সংখ্যা পাথরঘাটায় ৩ দিন ধরে মাদরাসাছাত্র নিখোঁজ মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল