১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত

নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত - ছবি : বাসস

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে শনিবার স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত হয়েছে। ক্যামেরুন সীমান্তবর্তী একটি মহাসড়কে তাদের গাড়ি এ স্থলমাইন বিস্ফোরণের শিকার হয়। তারা জিহাদিদের দমনে নাইজেরিয়ার সামরিক বাহিনীর পাশাপাশি কাজ করে থাকে। সামরিক বাহিনীর দুটি সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

নাইজেরিয়ার জিহাদিরা সম্প্রতি সামরিক এবং বেসামরিক গাড়ি লক্ষ্য করে বিভিন্ন মহাসড়কে স্থলমাইন পেতে রাখার কাজ জোরদার করেছে। দেশটিতে ১৫ বছরেরও বেশি সময় ধরে ইসলামি বিদ্রোহ চলাকালে এক সময়ের তাদের নিয়ন্ত্রিত এলাকা থেকে বিতাড়িত হওয়ার পর তারা এখন এ পথ বেছে নিয়েছে।

সূত্র জানায়, মিলিশিয়া যোদ্ধারা বোর্নো রাজ্যের গাম্বুরু শহর থেকে আঞ্চলিক রাজধানী মাইদুগুরিতে যেতে একটি বেসামরিক গাড়িবহরকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়ার সময় তাদের গাড়ি জিহাদির পেতে রাখা স্থলমাইন বিস্ফোরণের শিকার হয়। গ্রিনিচ মান সময় ১২:৩০টার দিকে দামো গ্রামে এ ঘটনা ঘটে।

গাম্বুরুতে জিহাদি বিরোধী মিলিশিয়া নেতা শেহু মাদা বলেন,‘আমাদের ১৩ জন কমরেডকে বহনকরা গাড়িটি স্থলমাইন বিস্ফোরণের শিকার হলে তাদের ১১ জন নিহত ও দু’জন আহত হয়। পরে আহত দু’জন সেখান থেকে পালিয়ে যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নানার বাড়িতে এসএসসি পাসের মিষ্টি দিয়ে বাড়ি ফেরা হলো না চঞ্চলের খাদ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ কোটালীপাড়ায় কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার দুর্ঘটনায় মা হারানো শিশু জায়েদকে মামার জিম্মায় দিতে নির্দেশ হাইকোর্টের রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০ ইসরাইলি মারকাভা ট্যাঙ্ক ধ্বংসের দাবি হিজবুল্লাহর বাংলা সিনেমা প্রদর্শনীতে সিনেপ্লেক্সের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ ইনসাফপূর্ণ রাষ্ট্র গঠনে ছাত্রশিবির অঙ্গীকারবদ্ধ : ছাত্রশিবির সভাপতি ঠাকুরগাঁওয়ে সেবা না পেয়ে ডিসি অফিসে ভাঙচুর গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলের শ্রেণিকক্ষ বিধ্বস্ত সমমান জোটের সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক

সকল