২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়ায় ২০২১ সালের ডিসেম্বরে জাতীয় নির্বাচন

- ছবি : সংগৃহীত

লিবিয়ার সুশীল সমাজ ও রাজনৈতিক অঙ্গনের প্রতিনিধিরা আগামী বছরের ডিসেম্বরে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সম্মত হয়েছেন। শুক্রবার দেশটিতে জাতিসংঘ মিশন একথা জানায়। খবর সিনহুয়ার।

ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে লিবিয়ায় ইউএন সাপোর্ট প্রধান স্টিফানি উইলিয়ামস জানান, আন্ত-লিবীয় রাজনৈতিক সংলাপ প্লাটফর্মসহ লিবিয়িান পলিটিক্যাল ডায়ালগ ফোরামে ৭৫ জন প্রতিনিধি এ চুক্তিতে পৌঁছান।

লিবিয়ার দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটিয়ে দীর্ঘস্থায়ী শান্তি অর্জনে একটি রাজনৈতিক রোডম্যাপ বিষয়ে আলোচনার লক্ষ্য নিয়ে ২৩ অক্টোবর জেনেভায় জাতিসংঘের মধ্যস্থতায় দেশটির বিভিন্ন দল একটি স্থায়ী অস্ত্রবিরতি চুক্তি স্বাক্ষর করেন এবং এর পরপরই জাতিসংঘের পৃষ্টপোষকতায় এ ফোরাম গঠন করা হয়।

ইউলিয়াম জানান, ছয় দিনের এ ফোরামের প্রতিনিধিরা জাতীয় নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুতি ধাপের জন্য একটি রোডম্যাপ বিষয়ে প্রাথমিক চুক্তিতে পৌঁছেছেন। তিনি লিবিয়ায় জাতিসংঘ মহাসচিবের ভারপ্রাপ্ত বিশেষ প্রতিনিধিরও দায়িত্ব পালন করছেন।


আরো সংবাদ



premium cement
দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন

সকল