২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রিয়ার ফেডারেল চ্যান্সেলারির মুসলিম নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিল

অস্ট্রিয়ার ফেডারেল চ্যান্সেলারির মুসলিম নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিল - ছবি : সংগৃহীত

ভিয়েনায় মুসলিম নেতাদের সম্মানে সোমবার এক রাজকীয় ইফতারের আয়োজন করেছেন অস্ট্রিয়ান  ফেডারেল চ্যান্সেলারির নারী, পরিবার, ইন্টিগ্রেশন এবং মিডিয়ার দায়িত্বে থাকা  অস্ট্রিয়ার ফেডারেল মিনিস্টার ডক্টর সুজাননে রাব।

ওয়ার্ল্ড মিউজিয়ম, হেল্ডেনপ্লাজে অনুষ্ঠিত এই মাহফিলে অস্ট্রিয়ার সরকারি বিভিন্ন রাজনৈতিক নেতা, মন্ত্রী, জাতীয় সংসদ সদস্য, ফেডারেল চ্যান্সেলারি, ফেডারেল মিনিস্ট্রি অফ অস্ট্রিয়ার ইউরোপিয়ান অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ও সরকারি দফতরের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও বিভিন্ন ধর্মীয় নেতাদের  উপস্থিতিতে উদ্বোধনী বক্তব্য রাখেন অস্ট্রিয়ার ন্যাশনাল পার্লামেন্টের সভাপতি ভল্ফগাং সভটকা।

সুজাননে রাব স্বাগত বক্তব্যের শুরুতে প্রধান অতিথি  ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয় প্রেসিডেন্ট অমিত ভুরালসহ সকল ইসলামিক কমিউনিটির নেতাদের সাদর অভ্যর্থনা জানান। বিভিন্ন জাতীয় ইস্যুতে সহযোগিতামূলক কাজ করার জন্য ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয়া ও বিভিন্ন ইসলামিক কমিনিটির নেতাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
ন্যাশনাল পার্লামেন্টের সভাপতি ভল্ফগাং সভটকা ও সুজাননে রাব উভয়েই ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয়া অস্ট্রিয়ায় ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে অতি পুরনো ও গুরুত্বপূর্ণ সংস্থা এবং ইউরোপের মধ্যে ব্যতিক্রম সংস্থা বলে উল্লেখ করেন।

মুসলিম নেতাদের জন্য ইফতারের আয়োজনে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ এবং বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন মিনিস্টার সুজাননে রাবের প্রতি  প্রধান অতিথি  অমিত ভুরাল। ভুরাল  রিলিজিয়াস অথরিটির বহুমুখী কার্যক্রমসহ মুসলমানদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো বিস্তারিত তুলে ধরেন এবং ভবিষতে আরো ঘনিষ্ঠভাবে কাজ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

মিনিস্টার সুজাননে রাবের আমন্ত্রণে ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রদূত, রিলিজিয়াস অথরিটির সুপ্রিম কাউন্সিল সদস্য, তুরস্ক, বসনিয়া, আরব দেশগুলো, আলবেনিয়া এবং এশিয়ান ইসলামিক কমিউনিটির চেয়ারম্যানরা, বিভিন্ন ধর্মীয় প্রধানরা।

এশিয়ান ইসলামিক কমিউনিটির চেয়ারম্যান এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয়ার সুপ্রিম কাউন্সিলের মেম্বার ইঞ্জিনিয়ার হাসিম মোহাম্মদ অনুষ্ঠান আয়োজনের জন্য সুজাননে রাবকে এশিয়ান ইসলামিক কমিউনিটির পক্ষ থেকে ধন্যবাদ জানান।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল