৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গাজায় অবাধে সাহায্য প্রবেশের অনুরোধ আইসিসিওর

গাজায় অবাধে সাহায্য প্রবেশের অনুরোধ আইসিসিওর - ফাইল ছবি

গাজা উপত্যকায় ক্রমবর্ধমান সঙ্কটময় মানবিক পরিস্থিতি তুলে ধরে এবং সেখানে স্থায়ী যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি ইন অস্ট্রিয়া (আইসিজিও)।

সংগঠনটির প্রেসিডেন্ট উমিত ভুরাল, আইজিজিওর ১০টি ইসলামিক কমিউনিটির সবগুলোর চেয়ারম্যান গাজায় বেসামরিক নাগরিক এবং নাগরিক অবকাঠামো সুরক্ষা, অবাধ মানবিক সহায়তা প্রবেশের সুযোগ প্রদনের আহ্বান জানান। তারা জোর দিয়ে বলেন যে এগুলো কোনো পক্ষের শর্তের ওপর নির্ভরশীল নয়।

তারা বলেন, গাজা উপত্যকার অব্যাহত ধ্বংস এবং মানবিক সঙ্কটে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। এমতাবস্থায় বেসামরিক নাগরিকদের দুর্ভোগ লাঘব এবং সঙ্ঘাত নিরসনের একটি টেকসই সমাধান খুঁজে বের করা জরুরি। এই প্রেক্ষাপটে দীর্ঘস্থায়ী যুদ্ধবিরতি এবং জরুরিভাবে অত্যাবশ্যক মানবিক সহায়তার বাধাহীন প্রবেশাধিকারের আহ্বান জানাচ্ছি।

আইজিজিও যেসব দাবি জানিয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে : গাজা উপত্যকার দক্ষিণে ঘেঅষিত স্থল হামলা প্রতিরোধ করা, পণবন্দীদের মুক্তি দেয়া, স্থায়ী যুদ্ধবিরতি নিশ্চিত করা, নিরবচ্ছিন্ন মানবিক সহায়তা নিশ্চিত করা, দ্বিরাষ্ট্রীয় সমাধান বাস্তবায়নের মাধ্যমে সঙ্ঘাতের স্থায়ী অবসানের উদ্যোগ গ্রহণ করা।

এতে এশিয়ান ইসলামিক কমিউনিটির পক্ষে সই করেন সংস্থাটির চেয়ারম্যান বাংলাদেশী বংশোদ্ভূত ইঞ্জিনিয়ার হাসিম মোহাম্মেদ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement