১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


লাল-সবুজের জন্য অর্ধেক গ্যালারি

-

ওমানসহ পুরো মধ্যপ্রচ্যে লাখ লাখ বাংলাদেশীর অবস্থান। ওমানেই আছেন প্রায় সাত লাখ প্রবাসী বাংলাদেশী। আজ বাংলাদেশ ও ওমানের বিশ্বকাপ বাছাই ম্যাচকে ঘিরে তাদের মধ্যেও বাড়তি আগ্রহ উদ্দীপনা। ৪ নভেম্বর বাংলাদেশ দল ওমানে আসার পর থেকেই এই প্রবাসীরা নিয়মিত খোঁজ রাখছেন জাতীয় দল সম্পর্কে। ৭ তারিখে মাসকাট ক্লাবের বিপক্ষে জামালদের প্রস্তুতি ম্যাচ দেখতেও গ্যালারিতে হাজির তারা। হতাশ হয়নি তারা। ৩-১ গোল জয় জীবন, বিপলুদের। আজ এদের বড় একটা অংশের উপস্থিতি থাকবে দেশটির রাজধানীর সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে। ওমান ফুটবল ফেডারেশনও বুঝে গেছে তা। তাই আজ বাংলাদেশী দর্শকদের জন্য ২৮ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারির অর্ধেকটা বরাদ্দ দিয়েছে। গতকাল ম্যানেজার্স মিটিংয়ে এ তথ্য জানায় ওমান ফেডারেশন। তথ্য দেন বাফুফের মিডিয়া ম্যানেজার আহসান আহমেদ অমিত।
সাধারণত অ্যাওয়ে ম্যাচে অতিথি দলের জন্য ৮ শতাংশ গ্যালারির টিকিট বরাদ্দ থাকে। কিন্তু ব্যতিক্রম লাল-সবুজদের জন্যই। জানা গেছে, আরো বেশি টিকিট বাংলাদেশীদের জন্য দেয়া হতো। কিন্তু এতে পুরো গ্যালারি প্রবাসীরা দখলে নেবেন, ওমানিরা জায়গা পাবে না, তাই অর্ধেকের বেশি দেয়া হচ্ছে না। অবশ্য ওমানের দর্শকদের জন্য আজকের খেলার টিকিট ফ্রি হলেও বাংলাদেশীদেরকে প্রতি টিকিট ২ রিয়াল বা বাংলাদেশী মুদ্রায় ৪৮০ টাকায় কিনতে হচ্ছে। আর ভিআইপি গ্যালারি ৫ রিয়ালে। ওমান প্রবাসী চট্টগ্রামের জাফর এবং গাজীপুরের ইসমাইল জানালেন, বাংলাদেশীদের আজ জায়গা দেয়া যাবে না গ্যালারিতে।
কয়েক বছর ধরে মধ্যপ্রাচ্যের মাটিতে দেশের ফুটবল দারুণ উপভোগ করছেন প্রবাসী বাংলাদেশীরা। ২০১৭ সালে কাতারের মাটিতে তাদের অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে বাংলাদেশের ২-০ গোলে জয়। এবার অনূর্ধ্ব-১৯ ফুটবলে বাহরাইনের মাটিতে জর্দানের সাথে ১-১ গোল ড্র। মার্চে বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলে বাহরাইন ও ফিলিস্তিনের বিপক্ষে তুমুল লড়ে বাংলাদেশের ০-১ গোলে হার এবং পরে শ্রীলঙ্কাকে ২-০ গোলে পরাজিত করা। তখন তো বাংলাদেশীদের জন্য গ্যালারি ছিল ফ্রি। এবার অনূর্ধ্ব-১৯ ফুটবলে অবশ্য বাংলাদেশ বাহরাইন ম্যাচে বাংলাদেশীদের স্টেডিয়ামে আসতে দেয়া হয়নি। বাফুফে সূত্রে জানা গেছে তা। পরের দুই ম্যাচে অবশ্য ছিল অনুমনি। ২০১৩ সাল ইরাকের মাঠে কুয়েতকে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলে ১-০ গোলে হারানো। এসব জয়ই মাঠে ব্যাপক হারে উপস্থিতি ঘটাচ্ছে প্রবাসী বাংলাদেশীদের। এটাকে ইতিবাচক বললেন জেমি ডে ও জামাল ভূঁইয়া। আজ এই প্রবাসীরাই তাদের বড় অনুপ্রেরণা।


আরো সংবাদ



premium cement
পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪

সকল