২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়!

রাহুল দ্রাবিড় - ফাইল ছবি

ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের যাত্রা শেষ হতে যাচ্ছে- অন্তত ভারতীয় মিডিয়াপাড়ায় এমনই আওয়াজ শোনা যাচ্ছে। অবশ্য সেরকম ইঙ্গিত মিলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকেও। কারণ টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় জাতীয় দলের জন্য কোচ খুঁজতে বিজ্ঞাপন দেয়ার কথা ভাবছে বোর্ড।

শুক্রবার হিন্দুস্তান টাইমস বিষয়টি নিশ্চিত করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, তবে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, চাইলে কোচের পদে আবেদন করতে পারেন দ্রাবিড় নিজেও।

আগামী জুন মাসে জাতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। ওই সময়ের মধ্যেই শেষ হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপও। যদিও ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই দ্রাবিড় ও অন্যান্য কোচিং স্টাফদের মেয়াদ ফুরিয়েছিল। সেই সময় এক্সটেনশন করা হয় সমস্ত কোচের মেয়াদ। টি-২০ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে রাখা হয় তাদের।

তবে বিশ্বকাপ অভিযান শুরুর আগেই নতুন কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করে দিলো বিসিসিআই। রোহিত শর্মাদের হেডস্যার কে হবেন, তা ঠিক করতে বিজ্ঞাপন দেয়ার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। একটি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, জুন মাসের পরে কোচের পদে দ্রাবিড়ের মেয়াদ ফুরোচ্ছে। কিন্তু তারপর চাইলে তিনি কোচ হওয়ার জন্য আবারো আবেদন করতে পারেন।

দ্রাবিড়ের পর কে হবেন টিম ইন্ডিয়ার হেড কোচ? ধারাণা করা হচ্ছে, হয়তো কোনো বিদেশী কোচ নিয়োগ করা হতে পারে ভারতীয় দলের জন্য। ডানকান ফ্লেচারের পর আর কোনো বিদেশী কোচ থাকেনি ভারতীয় দলে। তবে নতুন কোচ বিদেশী হবেন কিনা তা নিয়ে বোর্ডের তরফ থেকে কিছু বলা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা জানান, কোচ নিয়োগের পুরো দায়িত্ব সিএসির হাতে। তারা মনে করলে বিদেশী কোচ নিয়োগ করতেই পারেন। ফলে দ্রাবিড়কে আবারো কোচের আসনে দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। সূত্র : সংবাদ প্রতিদিন ও হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ



premium cement