২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


হারে শুরু হারেই শেষ

-

আগের টি-২০ সিরিজেও ভারতের বিপক্ষে ১টা জয় পেয়েছিল বাংলাদেশ। ওয়ানডেতে সিরিজেও ভাগ বসিয়েছিল নিগার সুলতানা জ্যোতির দল। এবার তাই প্রত্যাশা ছিল খানিক বেশি। এই সিরিজের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে ধবল ধোলাই হলেও খেলার অভিজ্ঞতা অর্জন করায় ভাবা হচ্ছিল, ভারতের বিপক্ষে এবার প্রতিদান দেবে। সেটি অবশ্য শেষ পর্যন্ত ভাবনাতেই থেকেছে, বাস্তবে ধরা দেয়নি। ভারতের নারীদের বিপক্ষে হার দিয়ে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরুর পর হার দিয়েই শেষ করেছে বাংলাদেশ। পুরো সিরিজে জিততে পারেনি একটি ম্যাচও। অর্জনের ঝুলি ফাঁকা হলেও হতাশার ঝুলিটা ফুলে-ফেঁপে বিশাল। ঘরের মাঠে বিশ্বকাপের আগে ফুটে উঠেছে দুর্বলতাও। সেই দুর্বলার বড় অংশ ব্যাটিং ও ফিল্ডিংয়ে। একটু প্রশান্তির জায়গা হলো বোলিংটা অন্তত ব্যাটিং ও ফিল্ডিং থেকে ভালো।
সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে গতকাল ভারতের বিপক্ষে শেষ ম্যাচে রেকর্ড রান তাড়া করতে হতো বাংলাদেশকে। টপকাতে হতো ১৫৬ রানের পাহাড়। পাঁচ উইকেট হারিয়ে ওই রান করে হারমানপ্রীতরা। লক্ষ্য তাড়ায় নেহায়েত মন্দ করেনি বাংলাদেশ। সিরিজের সবচেয়ে বেশি ছয় উইকেটে ১৩৫ রান করলেও শেষ পর্যন্ত হারতে হয়েছে ২১ রানের ব্যবধানে। এর আগে চার ম্যাচে যথাক্রমে ৪৪ রান, বৃষ্টি আইনে ১৯ রান, সাত উইকেট ও ৫৬ রানে হেরেছে টাইগ্রেসরা।
ভারতের বিপক্ষে পুরো সিরিজেই দেখা গেছে বাংলাদেশী ব্যাটারদের অসহায়ত্ব। একমাত্র ফর্মে ছিলেন অধিনায়ক জ্যোতি। তিনিও শেষ পর্যন্ত ভেসেছেন ব্যর্থতার মিছিলে। সিরিজের প্রথম ম্যাচে ফিফটি পেলেও অন্য ম্যাচগুলোতে নিজেকে হারিয়ে খুঁজেছেন। শেষ ম্যাচে এসে অবশ্য রানের দেখা পেয়েছেন রিতু মনি। তার ৩২ বলে ৩৮ রানেই হারের ব্যবধানটা কমিয়ে এনেছে মাত্র। ২০ রান করেন রুবায়া হায়দার। ১১ বলে ১৬ করেন স্বর্ণ। ষষ্ঠ উইকেটে ৫৭ রানের জুটি গড়েন রিতু মনি ও শরিফা খাতুন। টি-২০তে ষষ্ঠ উইকেটে যেকোনো দলের বিপক্ষে বাংলাদেশের নারীদের এটি সর্বোচ্চ রানের জুটি। রাধা যাদব নিয়েছেন তিন উইকেট।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের হযরত পালনপুরী রহ:, জীবন ও কর্ম রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে ইসরাইলের হাত! দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত বাংলাদেশে মেয়েদের ক্রীড়ায় সাফল্যের আড়ালে ভিন্ন চিত্র এইচপির দল ঘোষণা, নতুন মুখের আধিপত্য খেলাধুলা ও সাংস্কৃতিতে যারা দক্ষ তারা বিশেষ মেধাসম্পন্ন : জবি ভিসি

সকল