১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সৈয়দপুরে প্রতারণার অভিযোগে ‘৭১’র সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের’ নেত্রী গ্রেফতার

প্রতারণার কাজে ব্যবহৃত কাগজপত্র ও আদায়কৃত টাকা উদ্ধার করা হয় - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা ভাতা প্রদানের নামে সদস্য সংগ্রহের মাধ্যমে চাঁদা আদায়ের অভিযোগে ৭১’র সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের এক নেত্রীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের হাতিখানা বানিয়াপাড়া এলাকায় এলাকাবাসীর মাধ্যমে সৈয়দপুর থানা পুলিশ তাকে আটক করে।

আটক ওই নেত্রীর নাম খোদেজা বেগম। তিনি শহরের মুন্সিপাড়া ঢাকাইয়া পট্টি এলাকার বিল্লাল হোসেনে স্ত্রী।

জানা যায়, খোদেজা বেগম মুন্সিপাড়া ঢাকাইয়া পট্টিতে একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন। বাসার পাশেই একটি দোকানে ৭১’র সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ নামে সংগঠদের সাইনবোর্ড লাগিয়ে অফিস করেছেন। এই সংগঠনের মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম চলছে। সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে ২ হাজার ২ শ’ টাকা থেকে শুরু করে ২ হাজার ৮ শ’ টাকা পর্যন্ত সদস্য চাঁদা নেয়া হচ্ছে।

সদস্যদের বলা হচ্ছে, সংগঠনের মাধ্যমে সরকারীভাবে মুক্তিযোদ্ধা ভাতা প্রদান করা হবে, এককালীন ১ লাখ টাকাসহ বাড়ি করে দেয়া হবে এবং সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বরাদ্দ থাকবে সদস্য ও তাদের সন্তানদের জন্য।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার শহরের হাতিখানা এলাকায় সদস্য সংগ্রহ করতে যান এবং কয়েকজনের কাছ থেকে চাঁদাও আদায় করেন। চাঁদা আদায়ের সময় স্থানীয় লোকজনের কাছে সংগঠনের সঠিক পরিচিতি বা কার্যক্রম পরিচালনার অনুমতি বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে না পারায় তারা বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে সৈয়দপুর থানার এসআই আব্দুর রহিম ঘটনাস্থলে পৌঁছে খোদেজা বেগমকে জিজ্ঞাসাবাদ করলে তিনি একেক সময় একেক রকম কথা বলায় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এসময় তার কাছ থেকে সদস্য সংগ্রহ ফরম, চাঁদা আদায়ের রশিদ ও নগদ ৩ হাজার ৯ শ’ ৩৯ টাকা উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল হাসনাত খান জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাকে আটক করেছে। আটকের পর তিনি তার সংগঠন সম্পর্কে সঠিক কোনো তথ্য দিতে পারেননি। তাছাড়া তার সংগঠনটি নিবন্ধিত বা অনুমতিপ্রাপ্ত কোনো সংগঠন নয়। বরং তিনি সংগঠনের নামে সদস্য সংগ্রহের অজুহাতে অর্থ আদায়ের মাধ্যমে প্রতারণা করছেন। একারণে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে এবং নীলফামারী জেলহাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু

সকল