২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রংপুরে মাদরাসাছাত্রী ধর্ষণ মামলায় যুবকের মৃত্যুদণ্ড

- ছবি : নয়া দিগন্ত

রংপুরের মিঠাপুকুরে ষষ্ঠ শ্রেণির এক মাদরাসাছাত্রীকে ধর্ষণের মামলায় লাভলু মিয়া ওরফে লয়েট (২৩) নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মো: মোস্তফা কামাল এই আদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রফিক হাসনাইন জানান, ২০২১ সালের ১ সেপ্টেম্বর দুপুরে মিঠাপুকুর উপজেলার পূর্ব জয়রামপুর আনোয়ার গ্রামের মনছুর আলীর মেয়ে ও জাফরপুর দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী জান্নাতি আক্তার সাথীকে ধর্ষণ করেন পাশের জাফরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে লাভলু মিয়া ওরফে লয়েট। এ ঘটনায় মেয়েটির বাবা ৩ সেপ্টেম্বর লয়েটকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় বাদী ও বিবাদীর সাক্ষ্য গ্রহণ শেষে সাক্ষ্য প্রদান শেষে এই রায় প্রদান করেন। এ সময় এজলাসে আসামি উপস্থিত ছিলেন। দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছে মেয়েটির পরিবার।

ঘটনার পরপর পুলিশ লয়েটকে গ্রেফতার করলে তার মা ও বাবা সাথীর বাড়িতে গিয়ে তাকে মেরে ফেলার হুমকিসহ গালিগালাজ ও সাথীর নামে কুৎসা রটায়। মামলা তুলে নেয়ার জন্য চাপ দিতে থাকে। এরই একপর্যায়ে ওই বছর ২৫ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বিষপান করে সাথী। মুমূর্ষ অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আবারো মনছুর আলী আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে লয়েটের বাবা মতিয়ার রহমান ও মা লাভলী বেগমকে আসামি করে ৩০ সেপ্টেম্বর আরো একটি মামলা দায়ের করেন। যা এখনো বিচারাধীন।


আরো সংবাদ



premium cement