২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মালদ্বীপকে ১৪০ কোটি ডলার দেবে ভারত

-

মালদ্বীপকে ১৪০ কোটি ডলার আর্থিক সহযোগিতা দেবে ভারত। গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভারত সফররত মালদ্বীপের প্রেসিডেন্ট মুহাম্মদ ইব্রাহিম সালিহ। সংবাদ সম্মেলনে মোদি বলেন, মালদ্বীপের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য আমরা ১৪০ কোটি ডলার আর্থিক সহযোগিতা দেবো। এই সহযোগিতা বাজেটে সমর্থন, মুদ্রাবিনিময় চুক্তি ও লাইন অব ক্রেডিট হিসেবে দেয়া হবে।
সেপ্টেম্বরে মালদ্বীপের সাধারণ নির্বাচনে জয়ী হন সালিহ। প্রতিবেশী ভারতের সাথে সম্পর্কোন্নয়নের চেষ্টা করছেন তিনি। তার আগে দায়িত্ব পালন করা প্রেসিডেন্ট মালদ্বীপকে চীনের ঘনিষ্ঠ করে তুলেছিলেন। গত সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন সালিহ। বিরোধী জোটের প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিনকে পরাজিত করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪

সকল