০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


মায়ের পেনশনের চেক জালিয়াতির অভিযোগ প্রধান শিক্ষক ছেলের বিরুদ্ধে

-

মায়ের পেনশনের চেক জালিয়াতির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ছেলের বিরুদ্ধে। পেনশনের চেক উদ্ধার, স্বামীর ভিটেবাড়ি রক্ষা ও ন্যায় বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন এই মা। তার অভিযোগ শারীরিক নির্যাতনসহ ভয়ভীতি দেখিয়ে বাড়ি থেকেও বিতাড়িত করা হয়েছে তাকে।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ওয়ার্শি ইউনিয়নের বন্দ্য কাওয়ালজানি গ্রামে এ অমানবিক ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগে জানা গেছে, ভুক্তভোগি অসহায় মহিলার নাম আয়েশা বেগম (৫৫)। তার স্বামীর নাম মৃত হাসান মাস্টার। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গত রমজান মাসে তার স্বামী হাসান মাস্টার মারা যান। তার স্বামী হাসান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। স্বামীর মৃত্যুর পর তার পেনশনের টাকা তিনি সোনালী ব্যাংক মির্জাপুর শাখার মাধ্যমে উত্তোলন করতেন। তার সৎপুত্র ও কাণ্ঠালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শিক্ষকনেতা মো. আব্দুল হামিদ পেনশনের চেক জালিয়াতির মাধ্যমে নিজ নামে যৌথ একাউন্ট খুলেছেন। আয়শা বেগম এখন ব্যাংক থেকে মৃত স্বামীর পেনশনের টাকা উত্তোলন করতে পারছেন না। তাকে জালিয়াতির এ কাজে সহযোগিতা করেছে আব্দুল হামিদের স্ত্রী সাহারা বেগম, আব্দুল হালিম, তার স্ত্রী রিনা বেগম, নজরুর ইসলাম, তার স্ত্রী মরিয়ম এবং তুহিন।

পেনশনের চেক জালিয়াতির পর অত্যাচার নির্যাতন করে স্বামীর রেখে যাওয়া কিছু জমি বেদখল ও বাড়ি থেকে বিতাড়িত করে দিয়েছে বলে আয়শা বেগম অভিযোগ করেছেন। ন্যায় বিচার চেয়ে তিনি এখন দ্বারে দ্বারে ঘুরছেন।

এ ব্যাপারে অভিযুক্ত কাণ্ঠালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা মো. আব্দুল হামিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমার মা মারা যাওয়ার পর বাবা হাসান আলী দ্বিতীয় বিয়ে করেন। আয়শা বেগম আমার সৎ মা। আমার বাবার সঙ্গে বিয়ে হওয়ার পুর্বেও তার অন্যত্র বিয়ে হয়েছিল এবং ঐ ঘরে পুত্র ও কন্যা রয়েছে। গত বছর বাবা মারা যাওয়ার পর বাবার পেনশনের বেশ কিছু টাকা উত্তোলন করে তিনি পুর্বের ঘুরের পুত্র-কন্যাদের দিয়ে যাচ্ছেন। বাবার রেখে যাওয়া সহায় সম্পদ রক্ষার জন্য আমরা তার সঙ্গে আলোচনা করে যৌথ একাউন্ট খুলেছি। তাকে অত্যাচার নির্যাতন এবং বাড়ি থেকে জোর পুর্বক বিতাড়িত করা হয়নি তিনি আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুর মালেক বলেক, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
দিরাই উপজেলায় প্রদীপ রায়, শাল্লায় অবনী মোহন বিজয়ী প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখাই এ সরকারের পররাষ্ট্রনীতি : মির্জা ফখরুল ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব ফিলিস্তিনপন্থী পোস্টে ‘লাইক’ দেয়ায় চাকরিচ্যুত ভারতীয় শিক্ষিকা গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবর : ৪৯ লাশ উদ্ধার র‌্যাঙ্কিংয়ে উন্নতি হৃদয়-তাসকিন-মাহেদির ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেয়ার সময় যুবক আটক রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি মানবিক আবেদন কুবিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে তদন্ত কমিটি গঠন ডলারের দাম একদিনেই কেন ৭ টাকা বাড়ানো হলো? হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫তম ব্যাচের নতুন কমিটি

সকল