২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


র‌্যাঙ্কিংয়ে উন্নতি হৃদয়-তাসকিন-মাহেদির

বোলারদের মধ্যে ছয় ধাপ এগিয়ে ৫৭২ রেটিং নিয়ে ২৬তম স্থানে উঠেছেন তাসকিন - ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজে দারুণ পারফরমেন্সের সুবাদে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের তাওহিদ হৃদয়, তাসকিন আহমেত ও মাহেদি হাসানের।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচ শেষে সিরিজে এখন পর্যন্ত ১টি হাফ সেঞ্চুরিসহ সর্বোচ্চ ১২৭ রান সংগ্রাহক হৃদয়। তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাচসেরা হৃদয়ের ৩৮ বলে ৫৭ রানের ইনিংসের সুবাদে সিরিজ জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ব্যাট হাতে দারুণ পারফরমেন্সে র‌্যাঙ্কিংয়ে ২৬ ধাপ উন্নতি হয়েছে ডানহাতি ব্যাটার হৃদয়ের। ৯০তম স্থানে উঠেছেন তিনি।

বোলারদের মধ্যে ছয় ধাপ এগিয়ে ৫৭২ রেটিং নিয়ে ২৬তম স্থানে উঠেছেন তাসকিন। এটিই তাসকিনের ক্যারিয়ারসেরা রেটিং পয়েন্ট। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তাসকিন। পরের দুই ম্যাচেও বল হাতে ছন্দে ছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে ২ উইকেট ও তৃতীয় ম্যাচে ১ উইকেট নেন তাসকিন।

সিরিজে ২ ম্যাচে ৩ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়ে ২২তম স্থানে উঠেছেন মাহেদি। তার রেটিং ৫৮৯।

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচে ৪ উইকেট নেয়ায় পাঁচ ধাপ এগিয়ে ৬৯ নম্বরে উঠেছেন জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানি।

টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় ভারতের সূর্যকুমার যাদব, বোলারদের তালিকায় ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ এবং অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল