২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিল্পকলায় পার্বত্য মেলা শুরু আজ

-

সমতলের মানুষকে পার্বত্য জনসংস্কৃতি ও ইতিহাস-ঐতিহ্যের পরিচয় করিয়ে দিতে আজ বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী পার্বত্য মেলা। শিল্পকলা একাডেমিতে আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এ এইচ এম জুলফিকার আলী জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পার্বত্য মেলা অনুষ্ঠিত হবে। কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক আজ বিকেল ৩টায় মেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সভাপতিত্ব করবেন এবং স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মেসবাহুল ইসলাম।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পার্বত্য এলাকার মানুষের জীবন-সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক তথ্যাদি সমতলের মানুষের মধ্যে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় দেশী-বিদেশী প্রতিষ্ঠানের জন্য ৯৩টি স্টল থাকবে। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে পার্বত্য চট্টগ্রামের শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে? মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডব, খোলা আকাশের নিচে অনেক পরিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা : জবিতে মোট উপস্থিতি ৮৩ শতাংশ ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ

সকল