০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত

-

সাবধানতা অবলম্বনের মাধ্যমে অনেকাংশে দুর্ঘটনা রোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
প্রসঙ্গত, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর রাতে জগন্নাথ হলে ভবনধসে নিহতদের স্মরণে শোক দিবস পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে গতকাল এই দিবস পালন করা হয়। ১৯৮৫ সালের এই দিনে দুর্ঘটনায় ২৬ জন ছাত্র, ১৪ জন অতিথি ও কর্মচারীসহ মোট ৪০ জন নিহত হন।
দিবসটি উপলে বিশ্ববিদ্যালয়ের সব হল, হোস্টেল ও প্রধান প্রধান ভবনে কালো পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা ও কালো ব্যাজ ধারণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সকাল সাড়ে ৭টায় অপরাজেয় বাংলার পাদদেশ থেকে শোক র‌্যালি সহকারে জগন্নাথ হল স্মৃতিসৌধে যান এবং পুষ্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করেন। পরে অক্টোবর স্মৃতি ভবনস্থ টিভি কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্য অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. অসীম সরকার, প্রাক্তন প্রভোস্ট অধ্যাপক ড. অজয় কুমার দাস, শোক দিবস পালন কমিটির আহ্বায়ক ড. তাপস দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।


আরো সংবাদ



premium cement