১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ঢাকার ৫ স্থানে বুধবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

- ছবি : সংগৃহীত

বুধবার থেকে ঢাকার পাঁটটি স্পটে পাওয়া যাবে ট্রেনের অগ্রিম টিকিট। তবে এবছর ট্রেনে বাড়ি ফেরার জন্য যাত্রীদের এখন আর এক কাউন্টারে জড়ো হতে হবেনা। এবার গন্তব্য অনুযায়ী একেক ট্রেনের টিকিট একেক স্থান থেকে বিক্রি করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদুল ফিতর উপলক্ষে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচেছ ২২ মে অর্থাৎ বুধবার থেকে। বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। রেলের ফিরতি টিকেট বিক্রি ২৯ মে শুরু হয়ে ২ জুন পর্যন্ত চলবে।

এদিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। তবে আগামী ৫ জুন ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও আরো চারটি স্থানে বিক্রি হবে ট্রেনর অগ্রিম টিকিট। তবে চারটি স্থানই ঢাকার মধ্যে, সেখান থেকে অন্যবারের থেকে কম কষ্ট ও সহজেই সংগ্রহ করতে পারবেন টিকিটগুলো। রেলওয়ের প্রস্তুতির বিষয়ে গেল সপ্তাহে সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, যমুনা সেতু দিয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে কমলাপুরে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে বিমানবন্দর স্টেশনে।

ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম সংগ্রহ করা যাবে তেজগাঁও রেলস্টেশন থেকে। নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে বনানী স্টেশন থেকে।

এছাড়া সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সংগ্রহ করতে হবে ফুলবাড়িয়া (পুরনো রেলভবন) থেকে।


আরো সংবাদ



premium cement
মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান

সকল