২৬ মে ২০১৯

সমুদ্র পর্যবেক্ষণে নতুন উপগ্রহ উৎক্ষেপণ করেছে চীন

-

সামুদ্রিক জলসীমা ও জলবায়ুর পরিবর্তন পর্যবেক্ষণে কক্ষপথে একটি সমুদ্র পর্যবেক্ষণ উপগ্রহ উৎক্ষেপণ করেছে চীন। খবর সিনহুয়া’র।

চীনের উত্তরাঞ্চলীয় সানজি প্রদেশের তাইওয়ান স্যাটেলাইট সেন্টার থেকে সকাল সোয়া ১১ টায় মার্ক-২সি রকেটের মাধ্যমে এইচওয়াই-১সি উপগ্রহটি উড্ডয়ন করা হয়।

প্রদেশের বিজ্ঞান, প্রযুক্তি এবং প্রতিরক্ষা বিভাগের শিল্প কর্তৃপক্ষ জানায়, এইচওয়াই-১সি উপগ্রহটি বৈশ্বিক সামুদ্রিক পরিবেশের ওপর গবেষণার তথ্য সংগ্রহে সমুদ্রের রং এবং পানির তাপমাত্রা পর্যবেক্ষণে কাজ করবে।

এর তথ্য উপাত্ত চীনের সমুদ্র তীর হতে দূরের পানি, সম্পদ ও পরিবেশগত জরিপ, সমুদ্র তীরবর্তী দুর্যোগে ত্রাণ এবং সামুদ্রিক সম্পদের টেকসই ব্যবহারেও সাহায্য করবে।


আরো সংবাদ

এবার ভারতকে হারাবে পাকিস্তান পাওনা টাকা চাওয়ায় নারীর কান ছিঁড়ে নিল দেনাদার! ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাল্টে গেছে চিরচেনা যানজটের দৃশ্য ভারতের সয়নি, তাই বিশ্ব ঘৃণিত একাদশে মুশফিকের নাম দেশ গভীর ফ্যাসিবাদের করাল গ্রাসে নিপতিত : জোনায়েদ সাকি আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে : ফখরুল বাংলাদেশের ম্যাচের পর আফ্রিকা-উইন্ডিজ ম্যাচেও বৃষ্টির হানা খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১০১৭ সাংবাদিকের বিবৃতি মুক্তিযুদ্ধের সময় বেতনভোগী রাজাকারদের তালিকা সংরক্ষণের সুপারিশ নির্যাতিত সিরিয়াবাসীর ইফতারে অর্থ দান করলেন মুশফিক পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও, রাস্তা অবরোধ

সকল




Instagram Web Viewer
agario agario - agario