১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


নির্বাচনী প্রতিশ্রুতি!

-

নির্বাচন এলেই প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন প্রার্থীরা। জয়ী হলে মানুষকে কী কী সুবিধা দেয়া হবেÑ এসব কথা নির্বাচনী ইশতেহারে ফলাও করে ছেপে থাকে কম বেশি সব রাজনৈতিক দলই। কিন্তু ভারতে চলতি লোকসভা নির্বাচনে দিল্লির সাঁঝী বিসারত পার্টি তাদের নির্বাচনী ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দিয়েছে, তাতে বিস্মিত নেটিজেনরা।
ইশতেহারে ওই রাজনৈতিক দল জানিয়েছে, ভোটে জিতলে মদের দাম অর্ধেক করে দেয়া হবে। শুধু তাই নয়, ঈদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে ছাগল দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছে তারা। এগুলো ছাড়াও তাদের ইশতেহারে দান খয়রাতির তালিকাটা বেশ দীর্ঘ। পিএইচডি অবধি বিনামূল্যে পড়–াশোনার সুযোগ, বিনামূল্যে রেশন, ছাত্রছাত্রীদের বিনামূল্যে ট্রেনে-বাসে চড়ার মতো প্রতিশ্রুতিও জায়গা করে নিয়েছে পার্টির ইশতেহারে।
সাঁঝী বিসারত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন অমিত শর্মা। এই ভোটে তার নির্বাচনী প্রতীক আপেল। তিনিও নিজের প্রচারে হাতিয়ার করেছেন এই প্রতিশ্রুতিগুলোকে। ইতোমধ্যেই ওই কেন্দ্রে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ১২ মে ভোটগ্রহণ হবে সেখানে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ এবার খুব ভালো ভোট পড়েছে তা বলব না : ওবায়দুল কাদের রশিতে কুবি ভিসির কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি! দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে : রিজভী

সকল