২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী - নয়া দিগন্ত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী উপজেলা নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেছেন, ‘দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে এই নির্বাচন নিয়ে আমাদের কথা বলার নাই, আমরা এটা বর্জন করেছি। এটা একটা ফালতু নির্বাচন যেখানে জনগণ কেউ যায়নি।’

শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া-সহ সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি নির্বাচন বর্জন করেছে, জনগণও স্বতঃস্ফূর্ত সমর্থন জানিয়েছে। আমি আজকের এই সমাবেশ থেকে এদেশের কোটি কোটি মানুষকে আন্তরিক ধন্যবাদ জানাই বিএনপি'র পক্ষ থেকে তারা আরো একটি পাতানো নির্বাচন জালিয়াতির নির্বাচন বর্জন করেছে।

তিনি বলেন, ডামি নির্বাচনে জনগণ অংশগ্রহণ করেনি তারপরও প্রধান নির্বাচন কমিশনার নিশ্চুপ। তিনি প্রথমে বললেন, ‘৩৫ থেকে ৩৬ পার্সেন্ট ভোট পড়েছে’ আবার এক দিন পরে বললেন, ‘ধান কাটার জন্য ভোট কম পড়েছে’।

ডলারের দাম বৃদ্ধির সমালোচনা করে রিজভী বলেন, 'এক দিনে ডলারের দাম ৭ টাকা বাড়িয়ে দেয়া হয়েছে। এক ডলারের দাম এখন ১১৭ টাকা। কয়েক দিন আগেই ছিল ১১০ টাকা। এক ঘণ্টায় ১১৭ টাকা করা হলো এইটা নাকি অর্থনৈতিক ভারসাম্যের জন্য করা হয়েছে, কিন্তু আমদানি করতে তো প্রচুর টাকা চলে যাবে। আমদানি বলতে তো শুধু শিল্পের যন্ত্রপাতি নয়, আমাদেরকে আদা আমদানি করতে হয়, রসুন আমদানি করতে হয়, পেয়াজ আমদানি করতে হয় এই আমদানি করতে ডলার লাগে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আব্দুস সালাম আজাদ, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপি নেতা ইশরাক হোসেন, ছাত্রদল নেতা ডা: তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।


আরো সংবাদ



premium cement