৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মেলায় ভালো চলছে আল মাহমুদ রচনাবলি

-

২১ ফেব্রুয়ারি থেকে টানা ছুটির শেষ দিনে গতকাল ও মেলায় ছিল ক্রেতাদের ভিড়। দু-একটি স্টল ছাড়া প্রায় প্রতিটি স্টলে ক্রেতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। বিক্রেতারা বলছেন, মেলায় গত তিন দিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। এর মধ্যে শীর্ষে রয়েছে উপন্যাস।
গ্রন্থমেলায় এসেছে সদ্য মরহুম কবি আল মাহমুদের বই ‘আল মাহমুদ রচনাবলি’। বইটি প্রকাশ করেছে ‘ঐতিহ্য’। ঐতিহ্যের কর্মকর্তা আমজাদ হোসেন কাজল জানান, বইটি খুব ভালো চলছে। এক সাথে ১৩ খণ্ডের এ বইয়ের পৃষ্ঠা ৬৬৩২। দাম ৬ হাজার ৫০০ টাকা। ছাড় দিয়ে মেলায় তা বিক্রি হচ্ছে ৪৯০০ টাকায়।
কাজল জানান, কিস্তিতেও তারা এ বইটি বিক্রি করছেন। তাতে দাম একটু বেশি। দুই কিস্তিতে এর মূল্য পড়বে ৫৫০০ টাকা। এ ছাড়া মেলায় না এসেও যে কেউ বইটি কিনতে পারবেন। তার জন্য বিকাশ ও রকেটে টাকা পরিশোধ করলে তা সুন্দরবন কুরিয়ারে পাঠানো হবে। কুরিয়ার খরচ ঢাকা মহানগরীতে ফ্রি। ঢাকার বাইরে সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিস থেকে তা গ্রহণের সময় পার্সেল মূল্য পরিশোধ করতে হবে। এ ছাড়া কাগজ প্রকাশন মেলায় প্রকাশ করেছে আল মাহমুদের ‘স্বনির্বাচিত কিশোর সংগ্রহ’।
আল মাহমুদের একাধিক বই ছাড়াও মেলায় এসেছে ফররুখ আহমদের শ্রেষ্ঠ শিশু কিশোর সাহিত্য। প্রকাশ করেছে দেশদ। এ ছাড়া এসেছে সৈয়দ শামসুল হকের ‘কানার হাটবাজার ও অন্যান্য’। বইটি প্রকাশ করেছে ঐতিহ্য। আতাউর রহমান আফতাবের কবিতার বই ‘ফাগুন এসে গেছে’। বইটি প্রকাশ করেছে বাসিয়া প্রকাশনী। এ ছাড়া ফারহানা তানিয়ার লেখা ‘ছোটদের মীর মশাররফ হোসেন’ বইটির প্রকাশক ‘ঝিঙেফুল’।
গতকাল বিকেলে গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় বাংলাদেশের প্রকাশনা : অতীত ও বর্তমান শীর্ষক আলোচনা। এতে প্রবন্ধ উপস্থাপন করেন মাহরুখ মহিউদ্দিন। আলোচনায় অংশ নেন ফরিদ আহমেদ, মোহাম্মদ ইশতাক হোসেন এবং এ এফ এম হায়াতুল্লাহ। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় লেখক বলছি, কবিকণ্ঠে কবিতাপাঠ, কবিতা-আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল