১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


চালক, হেলপার ও পর্যটকসহ নিহত ৪ : আহত ২১

-

কাভার্ড ভ্যান ও বাসের চালক, কাভার্ড ভ্যানের হেলপার এবং এক পর্যটকসহ সড়ক দুর্ঘটনায় গতকাল চারজন নিহত হয়েছেন। বান্দরবান, ময়মনসিংহ, গাজীপুর ও কুষ্টিয়ায় ঘটে যাওয়া এসব দুর্ঘটনায় কাভার্ড ভ্যানের এক হেলপার এবং ২০ জন পর্যটক আহত হয়েছেন।
বান্দরবান সংবাদদাতা জানান, বান্দরবান শহরের বাসস্টেশন এলাকায় পর্যটকবাহী একটি বাস দুর্ঘটনায় বাসের সহকারী চালক নিহত ও কমপক্ষে ২০ পর্যটক আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় খুলনা থেকে পর্যটক নিয়ে আসা একটি বাস শহরে প্রবেশের সময়ে বাসস্টেশন এলাকায় পাহাড়ি ঢালু সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে বড় লোহার খুঁটির সাথে ধাক্কা লাগলে এ ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে বাসের সহকারী চালক মোহাম্মদ রাজু (৩৬) নিহত হন। এ ছাড়া বাসটিতে থাকা ২০ জনের বেশি পর্যটক আহত হন। খবর পেয়ে দমকল বাহিনী পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয়রা বাসটি থেকে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। আহতদের মধ্যে তিনজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেনÑ শরিফুল ইসলাম, নুর মোহাম্মদ, মো: সবুজ, মো: শামিম, রুবেল শেখ, মো: সিরাজ, অনিকেত, মো: সৈয়দ। আহত মো: শরিফুল ইসলাম জানান, খুলনার তেরখাদা এলাকার একতা সমিতি থেকে সেতু ডিলাক্স নামে একটি বাস নিয়ে তারা গত ১৫ নভেম্বর বেড়াতে বের হন। ১৭ নভেম্বর কক্সবাজার বেড়ানোর পর তারা গতকাল মঙ্গলবার সকালে কক্সবাজার থেকে বান্দরবানের উদ্দেশে যাত্রা করেন। পথে বান্দরবান শহরের বাসস্টেশন এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারায়।
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় কাভার্ড ভ্যান চাপায় আশরাফুল আলম (৩২) নামে এক কাভার্ড ভ্যানের হেলপার নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় হবিরবাড়ি এলাকায় অবস্থিত ওরিয়ন ফ্যাক্টরির ভেতরে দুর্ঘটনা ঘটে।
জানা যায়, ঘটনার সময় এনার্জি গ্রুপের একটি কাভার্ড ভ্যান সুতা নিতে হবিরবাড়ি এলাকায় অবস্থিত ওরিয়ন ফ্যাক্টরিতে যায়। পরে কাভার্ড ভ্যানটি পার্কিং করার সময় চালক বজলুর রহমান হেলপার আশরাফুলকে সঙ্কেত দিতে বলেন। কিন্তু চালকের অসাবধানতার কারণে হেলপার ভ্যানের নিচে চাপা পরে গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে ডাক্তার আশরাফুলকে মৃত ঘোষণা করেন। নিহত আশরাফুলের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় বলে জানা গেছে।
ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় নিসান মিস্ত্রি (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ভেড়ামারা শহরের দক্ষিণ রেলগেট এলাকার মৃত মতি আলীর ছেলে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের ১২ মাইল মতিয়া ফ্লিলিংস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, নিসান মিস্ত্রি প্রতিদিনের মতো ১২ মাইল মতিয়া ফিলিংস্টেশন সংলগ্ন দোকানের কাজ শেষে ইঞ্জিনচালিত ট্রলি নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় পেছন থেকে দ্রুতগামী একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। হাইওয়ে পুলিশ ঘাতক ট্রাকটি আটক করেছে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে মঙ্গলবার কাভার্ড ভ্যানের পেছনে মুরগিবাহী পিকআপের ধাক্কায় পিকআপ ভ্যানের চালক নিহত ও হেলপার আহত হয়েছেন। নিহত চালকের নাম সোহাগ (২৮)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার দক্ষিণ আবদার গ্রামের আবুল কাশেমের ছেলে।
জানা যায়, ময়মনসিংহের ফুলবাড়ীয়া থেকে মুরগি ভর্তি করে একটি পিকআপ ভ্যান গতকাল ভোরে ঢাকার উদ্দেশে রওনা হয়। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বানিয়ারচালা বাজার এলাকায় পৌঁছলে একইদিকগামী সামনে থাকা অপর একটি কাভার্ড ভ্যান হঠাৎ ব্রেক কষে সড়কে দাঁড়িয়ে যায়। এতে পেছনে থাকা গাড়ির চালক নিয়ন্ত্রণ হারালে পিকআপটি কাভার্ড ভ্যানের পেছনে জোরে ধাক্কা দেয়। এ ঘটনায় পিকআপের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই চালক সোহাগ নিহত ও ওই পিকআপের হেলপার আপেল আহত (২৫) হন।

 


আরো সংবাদ



premium cement
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু

সকল