২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক ছাড়া সমাজ অচল : এলজিআরডি প্রতিমন্ত্রী

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য - সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সাংবাদিকদের নিরপেক্ষ এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। শুক্রবার মণিরামপুর প্রেসক্লাবের নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এই আহ্বান জানান।

তিনি বলেন, ‘সমাজের ত্রুটি-বিচ্যুতি ও ভুল-ত্রুটিগুলো সাংবাদিকেরা বস্তুনিষ্ঠভাবে সংবাদপত্রে তুলে ধরার মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের সংশোধনের সুযোগ করে দেয়। তাই সাংবাদিক ছাড়া কোন সমাজ ও গণতন্ত্র চলতে পারে না।’

মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহামুদুল হাসান, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিটি এডিটর মধুসূদন মন্ডল, সাবেক মেয়র শহীদ ইকবাল হোসেন, প্রেসক্লাবের দাতা সদস্য প্রবাসী আলী হোসেন, পৌরসভার প্যানেল মেয়র-১ মো: কামরুজ্জামান, বণিক সমিতির সভাপতি অরুন কুমার নন্দন, ঠিকাদার কল্যাণ সমিতির নেতা আসাদুজ্জামান আসাদ প্রমুখ বক্তব্য দেন।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন ও প্রভাষক বাবুল আকতার অনুষ্ঠানটি পরিচালনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকরা দেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। রাষ্ট্রের কল্যাণে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করতে হবে।

স্বপন ভট্টাচার্য মণিরামপুরের উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে সোনার বাংলায় পরিণত করবেন। কোন গ্রাম, গ্রাম থাকবে না, শহরে রূপান্তরিত হবে। দেশ আজ উন্নয়নের শিখরে পৌঁছে যেতে চলেছে। আমরা যেন এ উন্নয়ন অব্যাহত রাখতে পারি সেদিকে সকলকে আন্তরিক হতে হবে।

প্রতিমন্ত্রী মণিরামপুরের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, যানজট মণিরামপুরবাসীর একটি প্রধান সমস্যা। এ থেকে উত্তরণের জন্য বাইপাস সড়কসহ অবহেলিত রাস্তাঘাট উন্নয়নের কর্মসূচি খুব দ্রুতই বাস্তবায়ন করা হবে।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল