০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


কক্সবাজারে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

-

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ ও নুরুল আমিন নামের দুইজন ইয়াবা কারবারি নিহত হয়েছে। এ সময় আটটি দেশীয় তৈরি বন্দুক, ২০ হাজার ইয়াবা ও ২০টি তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। অপর দিকে, কক্সবাজারে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কোরবান আলী (২৫) নামে এক ছিনতাইকারি নিহত হয়েছে।
গতকাল রাত ৩টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার রাজারছড়া পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে টেকনাফ থানা পুলিশ।
নিহতরা হলেনÑ টেকনাফের নাজিরপাড়ার আজহার মিয়ার ছেলে ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি নূর মোহাম্মদ (৪০) এবং জালিয়াপাড়ার আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫)। আহত পুলিশ সদস্যরা হলেনÑ এএসআই সঞ্জীব, কনস্টেবল আল আমিন, সাইফুল ইসলাম, আরসাদুল ও সাব্বির।
টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ‘পুলিশের হাতে একদিন আগে আটক হওয়া ইয়াবা কারবারি নুর মোহাম্মদ ও নুরুল আমিনকে নিয়ে অভিযানে যান টেকনাফ থানার পুলিশ। এ সময় রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছলে পুলিশের হাতে আটক হওয়া আসামিদের কেড়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় পুলিশ ৪২ রাউন্ড গুলি চালায়। একপর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে দেশীয় তৈরি আটটি বন্দুক, ২০ হাজার ইয়াবা, ২০টি কার্তুজ ও গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করেছে পুলিশ। আহতদের দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অভিযোগে ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে।’
কক্সবাজারে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কোরবান আলী (২৫) নামে এক ছিনতাইকারি নিহত হয়েছে। শুক্রবার ভোর রাত ৪টার দিকে কক্সবাজার শহরের খুরুস্কুল ব্রিজের উত্তর পাশে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় একটি এলজি বন্দুকসহ তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহত কোরবান আলী কক্সবাজার শহরের মোহাজেরপাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। সে পুলিশের তালিকাভুক্ত ছিনতাইকারি, অস্ত্র ও পর্যটক হত্যা মামলার আসামি বলে জানিয়েছেন পুলিশ। এ সময় এসআইসহ পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে বলে পুলিশ জানান।
কক্সবাজার গোয়েন্দা পুলিশের ওসি (ডিবি) মোহাম্মদ হুমায়ুন কবির সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে রাতে গোয়েন্দা পুলিশের একটি টহল দল অভিযানে যায়। এ সময় পুলিশের একটি দল খুরুস্কুল ব্রিজের একটু উত্তরে পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলিবর্ষণ করতে করতে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় কোরবান আলীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে। পরে পুলিশ জানতে পারে, নিহত কোরবান আলী শহরের একজন চিহ্নিত ছিনতাইকারি, অস্ত্র ও পর্যটক হত্যা মামলার আসামি। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশে ওই কর্মকর্তা’।

 


আরো সংবাদ



premium cement