০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


‘থ্যাংক ইউ পিএম’ নিয়ে কিছু করার নেই

-

বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন ইলেকট্রনিক গণমাধ্যমে ‘থ্যাংক ইউ পিএম’ নামে যে বিজ্ঞাপন প্রচার হচ্ছে সে ব্যাপারে নির্বাচন কমিশনের (ইসি) কিছুই করার নেই বলে জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যতদূর জানি ‘থ্যাংক ইউ পিএম’ ফিলারটি বিজ্ঞাপন আকারে চলছে। এ ধরনের প্রচারণা যে কেউই চালাতে পারে। এখানে প্রচারণায় রাষ্ট্রীয় কোনো সংস্থার নাম নেই।
গতকাল দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তার দফতরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ তথ্য জানান। ইসি সচিব বলেন, রাষ্ট্রীয় প্রচার মাধ্যম বিটিভিসহ বেসরকারি টিভিতে বিজ্ঞাপন আকারে প্রচার হওয়ায় এটি নিয়ে ইসির কিছু করার নেই। এটি কোনো নির্বাচনী প্রচারণা নয়।
সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লাগানো আগাম নির্বাচনী সামগ্রী গতরাতের মধ্যেই সরিয়ে ফেলার নির্দেশনা ছিল। যারা এখনো ইসির এ নির্দেশ মানেননি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। জরিমানা করা হবে। এর অংশ হিসেবে এরই মধ্যে ইসি সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে। সিটি করপোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ ইসির নির্দেশনা মেনে এখন দোষীদের বিরুদ্ধে আইন অনুসারে জরিমানা আদায় করবে। তবে আগাম প্রচারণা চালানোর দায়ে কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল হবে না বলে জানান ইসি সচিব।


আরো সংবাদ



premium cement