০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


টাঙ্গাইলে বাবা হত্যায় ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে পিতা হত্যায় ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ড - নয়া দিগন্ত

টাঙ্গাইলে বৃদ্ধ আব্দুল আওয়ালকে হত্যার দায়ে ছেলেসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এই দণ্ডাদেশ দেন। এছাড়া প্রত্যেক আসামীকে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাংগুরী দক্ষিণপাড়া গ্রামের খুন হওয়া আব্দুল আওয়ালের ছেলে আসাদুজ্জামান মিয়া (৪২), নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪০) ও মীর কুটিয়া গ্রামের মৃত আব্দুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৫৫)।

টাঙ্গাইলের পিপি এস আকবর খান বলেন, বৃদ্ধ আব্দুল আওয়াল (৭০) মির্জাপুর উপজেলার বাংগুরী দক্ষিণপাড়া গ্রামে বসবাস করতেন। বিগত ২০১৩ সালের ৩০ জুন ভোররাতে নিজ বাড়িতে খুন হন তিনি। প্রথমে ১ জুলাই নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া বাদি হয়ে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা করেন। পরে পুলিশের সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের জন্য মামলার বাদিকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আসাদুজ্জামান মিয়া পুলিশকে জানান- তার পিতা আব্দুল আওয়াল তাকে সম্পত্তি থেকে বঞ্চিত করায় অন্য আসামীদের সহায়তায় তাকে প্রথমে শ্বাসরোধ করে ও পরে ব্লেড দিয়ে গলাকেটে হত্যা করেন। পরবর্তীতে ওই বছর ১ আগস্ট মির্জাপুর থানার তৎকালীন এসআই শ্যামল কুমার দত্ত তদন্ত শেষে হত্যাকাণ্ডের সাথে জড়িত অভিযোগে আসাদুজ্জামান মিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। পাঁচ আসামীর মধ্যে আসাদুজ্জামান মিয়া ও জহিরুল ইসলাম আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। মামলার অপর দুই আসামী হত্যাকাণ্ডের পর থেকেই পালিয়ে বেড়াচ্ছেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. মহসীন সিকদার। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শামীম চৌধুরী দয়াল এবং রাষ্ট্র কর্তৃক নিয়োজিত অ্যাডভোকেট খন্দকার আজহারুল ইসলাম।


আরো সংবাদ



premium cement
রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড মারাদোনোর চুরি যাওয়া গোল্ডেন বল নিলামে উঠছে প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা যুদ্ধবিরতির কাজ এগিয়ে নেয়ার সময় গাজায় নতুন করে হামলা ইসরাইলের গাজায় সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত খুলে দিয়েছে ইসরাইল

সকল