১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


গাজায় সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত খুলে দিয়েছে ইসরাইল

গাজায় সাহায্য সরবরাহে কেরাম শালোম সীমান্ত খুলে দিয়েছে ইসরাইল - সংগৃহীত

ইসরাইল বুধবার গাজায় মানবিক সহায়তা সরবরাহে কেরাম শালোম সীমান্ত ক্রসিং পুনরায় চালু করেছে। হামাসের রকেট হামলায় চার সেনা সদস্য নিহত হওয়ায় এটি বন্ধ করার চার দিন পর তা ফের খুলে দেয়া হলো।

ফিলিস্তিনের বেসামরিক বিষয় দেখভাল করা প্রতিরক্ষা মন্ত্রণালয় সংস্থা সিওজিএটির সাথে এক যৌথ বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী বলেছে, ‘আন্তর্জাতিক সম্প্রদায়ের দান করা খাদ্য, খাবার পানি, আশ্রয়ের সরঞ্জাম, ওষুধ এবং চিকিৎসা সামগ্রীসহ মানবিক সাহায্য বহনকারী ট্রাকগুলো মিসর থেকে ইতোমধ্যেই ক্রসিংয়ে পৌঁছেছে।’

বিবৃতিতে ইসরাইল আরো জানিয়েছে, পরিদর্শন শেষে এসব সাহায্য গাজায় স্থানান্তর করা হবে।

এতে বলা হয়, ইসরাইল ও উত্তর গাজার মধ্যে ইরেজ সীমান্ত ক্রসিং ফিলিস্তিনি ভূখণ্ডে ত্রাণ সরবরাহে জন্যও উন্মুক্ত রয়েছে।

রোববার হামাসের রকেট হামলায় চার সেনা সদস্য নিহত ও আরো বেশ কয়েকজন আহত হওয়ার পর কেরেম শালোম ক্রসিং বন্ধ করে দেয়া হয়।

মঙ্গলবার ইসরাইলি বাহিনী গাজা ও মিসরের মধ্যে রাফাহ ক্রসিংয়ের ফিলিস্তিনি অংশের নিয়ন্ত্রণ নেয়। এ নগরীর পূর্বাঞ্চলে আগ্রাসন শুরু করার পর তারা সেটি দখল করে।

এর আগে, দুটি ক্রসিং বন্ধ করে দেয়ায় জাতিসঙ্ঘ ও যুক্তরাষ্ট্র উভয়ই ইসরাইলের নিন্দা করে। ইসরাইলের এমন পদক্ষেপ ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদেরকে দুর্ভিক্ষের মুখে ঠেলে দেয়।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রাইসির মৃত্যু হলে কে হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট মিরসরাইয়ে ফের মিললো অবিস্ফোরিত গ্রেনেড, পরে ধ্বংস প্রচারণার গাড়ি ভাঙচুর মারধর, মানববন্ধন সামরিক মহড়ায় অংশ নিতে কম্বোডিয়ায় দু’টি চীনা যুদ্ধজাহাজ, উদ্বিগ্ন ওয়াশিংটন হাতিয়ায় হরিণের গোশত জব্দ করেছে কোস্ট গার্ড আশুগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে : প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা

সকল