২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো ভারত

-

ভারতের বিপক্ষে তিন টেস্টের তৃতীয়টিও শেষ হলো। যেন মুক্তি পেলো দক্ষিণ আফ্রিকা! কারণ কোনো ম্যাচেই ভারতের সামনে দাঁড়াতে পারেনি তারা। লজ্জায় ডুবেছে প্রতি ম্যাচেই। তৃতীয় ম্যাচটি যেন সবচেয়ে বেশি লজ্জাজনক পরিস্থিতিতে ফেলেছিল তাদের। তৃতীয় দিনই হার নিশ্চিত ছিল তাদের। চতুর্থ দিন সকালে মাত্র এক রান যোগ করেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ফলে ভারতের কাছে এক ইনিংস ও ২০২ রানে হারলো তারা। এর ফলে হোয়াইটওয়াশ হলো প্রোটিয়ারা। এর আগে দুটি টেস্টেও বড় ব্যবধানে হেরেছে তারা।

তৃতীয় দিন ফলোঅনে পড়ে ৮ উইকেটে ১৩২ রান করে দিনশেষ করে দক্ষিণ আফ্রিকা। হারটা অনুমিতই ছিল। কিন্তু এতোটা লজ্জাজনক হবে- তা হয়ত জানা ছিল না প্রোটিয়াদের। চতুর্থ দিন সকালে মাত্র ১ রান যোগ করেই ১৩৩ রানে গুটিয়ে যায় দলটি।

সকালে থিউনিস দে ব্রুইন ও এনরিক নরট জি ব্যাট করতে নামলে শাহবাজ নাদিমের বলে সাজঘরে ফিরেন ব্রুইন। পরের বলেই প্রোটিয়াদের কফিনে শেষ পেরেক ঠুকেন নাদিম। সাজঘরে ফেরান লুঙ্গি এনডিগিকে। ফলে শেষ হয় তৃতীয় টেস্ট। ভারতের হাতে হোয়াইটওয়াশ হয় দক্ষিণ আফ্রিকা।

এর আগে প্রথম টেস্টে ২০৩ রানে হারে প্রোটিয়ারা। দ্বিতীয়টিতে হারে ১৩৭ রানে।

পুরো সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করে ম্যান অব দ্য সিরিজ ও ম্যান অব দ্য ম্যাচ হন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলি বলেন, 'অসাধারণ খেলেছি আমরা।'


আরো সংবাদ



premium cement
বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল?

সকল