২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় লোক পাঠাতে ব্যবস্থা নেয়ার সুপারিশ

-

বাংলাদেশের বৃহৎ শ্রমবাজার মালয়েশিয়ায় আবারো শ্রমিক পাঠানোর সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া আগামী ২৫ সেপ্টেম্বর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর নেতৃত্বে মালয়েশিয়ায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপে যে সভা হবে; সেখানে মালয়েশিয়ার শ্রমবাজারে কর্মী পাঠানোর পরিবর্তিত প্রক্রিয়া চূড়ান্তকরণ এবং মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্য মন্ত্রণালয়ের সাথে নিবিড় যোগাযোগ অব্যাহত রাখারও সুপারিশ করেছে কমিটি।
গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো: শাহাব উদ্দিন, মো: ইসরাফিল আলম, মাহমুদ উস সামাদ চৌধুরী এবং মাহফুজুর রহমান বৈঠকে অংশ নেন। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বৈঠকে যোগ দেন।
বৈঠকে মালয়েশিয়ার শ্রমবাজারের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটিকে জানানো হয়, অভিবাসন ব্যয় কমিয়ে আনা এবং আরো রিক্রুটিং এজেন্টকে অংশগ্রহণের সুযোগ সৃষ্টির ল্েয উভয় সরকারের মধ্যে অনুষ্ঠিতব্য জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ সভার মাধ্যমে কিছু পদ্ধতিগত পরিবর্তন আনা হবে। শিগগিরই জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা আয়োজনের ল্েয মানবসম্পদ মন্ত্রণালয়সহ অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সাথে নিবিড় যোগাযোগ অব্যাহত রয়েছে।
কমিটি এ সময় বিশ্বের বিভিন্ন দেশের শ্রমবাজারে কর্মী পাঠানোর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য গবেষণা করা এবং গবেষণা প্রতিবেদন পর্যালোচনা করে সে সব দেশে কর্মী পাঠানোর নতুন পরিকল্পনা করার সুপারিশ করে।


আরো সংবাদ



premium cement