২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিদেশ ঘুরে কোনো লাভ হবে না : হাছান মাহমুদ

-

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং জাপানের মতো উন্নত দেশে সংবিধানের আলোকে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারপ্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন এবং নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সুতরাং জাতিসঙ্ঘ, যুক্তরাষ্ট্র এবং লন্ডন ঘুরে কোনো লাভ হবে না। সংবিধানের এক চুলও ব্যত্যয় হবে না।
গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়।
হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখলের পর পাকিস্তান প্রতিনিধিদলের ডেপুটি লিডার শাহ আজিজুর রহমানকে তার মন্ত্রিসভার প্রধানমন্ত্রী করেছিলেন এবং যারা মুক্তিযুদ্ধের বিপে অবস্থান নিয়েছিল তাদেরকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। তার এসব কর্মকাণ্ড প্রমাণ করে তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না। জিয়া মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোষর ছিলেন। তিনি বলেন, বিএনপিতে অনেক নেতা আছেন যারা মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্ম। আর বিএনপির জেলা ও উপজেলাপর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবার হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তানি প অবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ডের। আর কিছু আছে সুযোগসন্ধানী।


আরো সংবাদ



premium cement