২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


পুলিশপ্রধানদের সম্মেলন

আইজিপির যুক্তরাষ্ট্র যাত্রা
-

পুলিশপ্রধানদের সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী যুক্তরাষ্ট্রের উদ্দেশে গতকাল রাতে ঢাকা ত্যাগ করেছেন।
পুলিশ প্রধানদের সম্মেলন ২০-২১ জুন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরে অনুষ্ঠিত হবে। জাতিসঙ্ঘ মহাসচিব এন্তেনিও গুতেরেস এ সম্মেলন উদ্বোধন করবেন।
সম্মেলনে জাতিসঙ্ঘ শান্তিরক্ষা কার্যক্রমের চ্যালেঞ্জ এবং জাতিসঙ্ঘ পুলিশের ভূমিকা, বিরোধ মোকাবিলা এবং শান্তি বজায় রাখার ক্ষেত্রে জাতিসঙ্ঘ পুলিশের ভূমিকা ইত্যাদি বিষয়ে বিশদ আলোচনা করা হবে। এ ছাড়া সম্মেলনে সঙ্ঘবদ্ধ অপরাধ, সহিংসতা, সন্ত্রাসবাদ এবং উগ্রবাদ ইত্যাদি বিষয়ে আলোচনা হবে। আইজিপি জাতিসঙ্ঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং অনন্য অবদান সম্পর্কে বক্তব্য রাখবেন।
এবারের সম্মেলনে জাতিসঙ্ঘের ১৯৩টি সদস্য দেশের পুলিশপ্রধান এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন।
বাংলাদেশ পুলিশপ্রধান সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি জাতিসঙ্ঘ মহাসচিব, পুলিশ অ্যাডভাইজার, জাতিসঙ্ঘের ডিপার্টমেন্ট অব পিসকিপিং অপারেশনের আন্ডার সেক্রেটারি জেনারেলের সাথে সাক্ষাৎ করবেন জাবেদ পাটোয়ারী। এ ছাড়া তিনি সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের পুলিশপ্রধানদের সাথে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।


আরো সংবাদ



premium cement
অতি গরমে স্কুল বন্ধ রাখার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা

সকল