১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায়

রাজধানীর নয়াটোলা এইউএন মডেল মাদরাসায় সালাতুল ইসতিকার নামাজের দৃশ্য : নয়া দিগন্ত -

চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির প্রত্যাশায় গতকাল শনিবারও রাজধানীর ধূপখোলা মাঠ, লালবাগ, চকবাজার, আরমানিটোলা, আলিয়া মাদরাসাসহ বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়ার আগে নসিহায় বিশিষ্ট আলেম ও ওলামারা বলেন, সারা দেশে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এই অসহনীয় গরমে শিশু ও বৃদ্ধরা কষ্ট পাচ্ছে, অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। আজ দেশের সর্বত্র অরাজকতা ছেয়ে গেছে, এ জন্য আল্লাহ রাব্বুল আলামিন আমাদের ওপর এই দুর্ভোগ দিয়েছেন। এমন অসহনীয় পরিস্থিতি থেকে একমাত্র আল্লাহই আমাদের মুক্তি দিতে পারেন। এ জন্য দুর্ভোগ থেকে মুক্তি পেতে আমাদের তওবা করে আল্লাহর দিকে ফিরে আসতে হবে। আমরা এই প্রচণ্ড রোদের মধ্যেও আল্লাহর রহমত কামনা করে নামাজ আদায় করেছি ও দোয়া করেছি। আমরা বিশ্বাস করি আল্লাহ রাব্বুল আলামিন আমাদের তওবা কবুল করে রহমতের বারিধারায় আমাদের সিক্ত করবেন।

ধূপখোলা মাঠ : স্থানীয় সাধারণ মুসল্লি ও ধর্মপ্রাণ ব্যক্তিদের উদ্যোগে গতকাল সকালে রাজধানীর ধূপখোলা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ কামাল হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে সেখানে ইসতিসকার নামাজ ও দোয়ায় আরো উপস্থিত ছিলেন- এলাকার বিশিষ্ট ব্যক্তি কামরুল আহসান হাসান, সাইফুল আলম, নেছার উদ্দিন, মো: মোতাসিম বিল্লাহ, রবিউল ইসলামসহ বিপুলসংখ্যক মুসল্লি।
আলিয়া মাদরাসা মাঠ : সকালে রাজধানীর আলিয়া মাদরাসা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়ায় চকবাজার এলাকার মুসল্লিরা অংশ নেন।
আজিমপুর : আজিমপুর কলোনির ২৭ নম্বর মাঠে সকাল ৯টায় ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- বিশিষ্ট শিক্ষাবিদ শামীমুল বারী, মুস্তাফিজুর রহমান, মুহাম্মদ আবদুল ওহাব, শহিদুল ইসলামসহ বিপুলসংখ্যক মুসল্লি।
আরমানিটোলা মাঠ : রহমতের বৃষ্টির জন্য সকালে রাজধানীর আরমানিটোলা খেলার মাঠে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক মাহবুব রহমানের সার্বিক তত্ত্বাবধানে ইসতিসকার নামাজ ও দোয়ায় বিপুলসংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।
দোয়া ও মুনাজাতে ধর্মপ্রাণ মুসল্লিরা নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা এবং রহমতের বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে অশ্রুসিক্ত চোখে প্রার্থনা করেন।


আরো সংবাদ



premium cement
জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

সকল