১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ডেমরায় অছিম পরিবহনে আগুন : যুব ও ছাত্রদলের ৩ জন গ্রেফতার

-

রাজধানীর ডেমরায় অছিম পরিবহনে আগুন দিয়ে ঘুমন্ত মানুষকে পুড়িয়ে মারার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে আগুন দেয়ার সময় ব্যবহৃত গাড়ি জব্দের দাবি করেছে ডিএমপি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অ্যাকশন গ্রুপ বিভাগের অ্যান্টি ইললিগ্যাল আর্মস অ্যান্ড ক্যানাইন টিম।
গ্রেফতারকৃতরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো: নুরুল ইসলাম মনির ওরফে মনির মুন্সি (৩৭), নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্যসচিব মো: সাহেদ আহমেদ (৩৮) এবং মনির মুন্সির ব্যক্তিগত গাড়িচালক বিএনপিকর্মী মাহাবুবুর রহমান সোহাগ (৩৩)। এর মধ্যে মাহাবুবুর রহমান সোহাগ দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছেন। মনির মুন্সি ও মো: সাহেদ আহমেদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল (শনিবার) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান মো: আসাদুজ্জামান এসব কথা জানান। তিনি বলেন, গত বছরের ২৮ অক্টোবর ভোর রাতে ডেমরা থানাধীন দেইল্লা বাসস্ট্যান্ডে রাখা অছিম পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে ওই বাসে ঘুমিয়ে থাকা হেলপার মো: নাইম (২২) ঘটনাস্থলেই পুড়ে মারা যান এবং অপর হেলপার মো: রবিউল (২৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। এ ঘটনায় ২৯ অক্টোবর ডেমরা থানায় একটি মামলা (নাম্বার ৩৮) দায়ের করা হয়। মামলাটি ২০২৩ সালের ১১ নভেম্বর সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের অ্যান্টি ইললিগ্যাল আর্মস অ্যান্ড ক্যানাইন টিমে হস্তান্তর করা হয়। এরপর ঘটনাস্থল পরিদর্শন করে আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে একটি হ্যারিয়ার গাড়ি শনাক্ত করা হয়। গাড়িটি ওই দিন অগ্নিসংযোগে ব্যবহৃত হয়েছিল। এই গাড়ির সূত্র ধরে ঢাকা মেট্রোপলিটনের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মূল অগ্নিসংযোগকারী ও তার সহযোগীদের গ্রেফতার এবং ঘটনায় ব্যবহৃত গাড়ি জব্দ করা হয়।


আরো সংবাদ



premium cement