১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক

দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক - প্রতীকী ছবি

পটুয়াখালীর দশমিনায় ট্রাকচালক আল-আমিনকে হত্যার পর ট্রাকে থাকা একেএস কোম্পানির রড ছিনতাই করার ঘটনায় ৬৯ নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ঠিকাদার মো: মজিবুর রহমানকে (৪৫) দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মজিবুর রহমানকে পুলিশ পাহাড়ায় আদালতে হাজির করা হয়।

আদালতে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিচারক উভয়পক্ষের আইনজীবিদের শুনানি শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, চলতি মাসের ১৭ তারিখ চট্টগ্রামের আবুল খায়ের ইন্ডাট্রিজের কারাখানা থেকে ট্রাকে ১৩ টন রড নিয়ে পটুয়াখালীর বাউফলের কালিশুরী বাজারের উদ্দেশে রওয়ানা দেন আল-আমিন। পর দিন ১৮ তারিখ বাউফল উপজেলার কালিশুড়ীর খান এন্টারপ্রাইজে রডগুলো আনলোড করার কথা। কিন্তু ১৮ তারিখ ট্রাকচালক আল-আমিনকে ফোন করে তা বন্ধ পান তার মামা ট্রাকের মালিক মো: সবুজ। ২০ তারিখ দশমিনা উপজেলার রনগোপালদীর পাতার চর তেঁতুলিয়া নদীতে দুই হাত বাঁধা অবস্থায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করে দশমিনা হাজির হাট নৌ-পুলিশ। পরে মামা সবুজ খোঁজ খবর নিয়ে জানতে পারেন যে ওই লাশ তার ভাগ্নে আল-আমিনের। ময়নাতদন্ত শেষে আল-আমিনের লাশ চাঁদপুরের গ্রামের বাড়িতে নিয়ে দাফন সম্পন্ন করা হয়। এ ঘটনায় মো: সবুজ দশমিনা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

আরো জানা গেছে, মামলার পর ঘটনার রহস্য উদঘাটনে নামে পুলিশের একাধিক টিম। পরে চলতি মাসের ২৩ তারিখ (মঙ্গলবার) রাতে বাউফলের দাসপাড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মাসুদ রানার একতা এন্টারপ্রাইজের গোডাউন থেকে ছিনতাই হওয়া ১৩ টন রডের প্রায় নয় টন উদ্ধার করে দশমিনা হাজির হাট নৌ-পুলিশ। এ সময় একতা এন্টারপ্রাইজের ম্যানেজার নান্নু মিয়া (৪৫), কর্মচারী দিলিপ (৫০), ম্যানেজার শাহাদুলকে (৪০) এবং দশমিনা উপজেলার ৬৯ নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ঠিকাদার মো: মজিবর রহমানকে (৪৫) পুলিশ আটক করে। অপরদিকে রড পরিবহনের কাজে নিয়োজিত ট্রাকটি বরিশালের বাকেরগঞ্জের বোয়ালিয়া বাহাদুরপুর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দশমিনা হাজির হাট নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন বলেন, জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালতের বিচারক দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরো সংবাদ



premium cement