৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নতুন বিমানবাহিনী প্রধানকে র্যাংক ব্যাজ পরানো হলো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তার কার্যালয়ে গতকাল নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে এয়ার মার্শাল র্যাংক ব্যাজ পরিয়ে দেন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ : আইএসপিআর -

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল এক অনুষ্ঠানে নতুন বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে র্যাংক ব্যাজ পরানো হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ নতুন বিমানবাহিনী প্রধানকে এয়ার মার্শালের র্যাংক পরিয়ে দেন।
অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী নতুন বিমানবাহিনী প্রধানকে অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তার সরকার আধুনিক ও সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।
প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো: নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভুঁইয়া, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রধানমন্ত্রীর সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
নবনিযুক্ত চিফ অব এয়ার স্টাফ মাসিহুজ্জামান সেরনিয়াবাত মঙ্গলবার চিফ অফ এয়ার স্টাফ সেক্রেটারিয়েটে বিদায়ী বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরারের কাছ থেকে বিএএফ কমান্ডের দায়িত্ব গ্রহণ করেন।
মাসিহুজ্জামান সেরনিয়াবাতকে গত ১২ জুন থেকে তিন বছর মেয়াদে বিমানবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়।
রাষ্ট্রপতির সাথে নতুন বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ
রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বিভিন্ন দেশের বিমান বাহিনীর মতো বিশ্বমানের যোগ্যতা অর্জনে বাংলাদেশ বিমান বাহিনীকে (বিএএফ) সক্ষম করে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নতুন বিমান বাহিনী প্রধানের প্রতি আহ্বান জানিয়েছেন।
নতুন বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত গতকাল বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে জানান, বৈঠকে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা সর্বোচ্চ দক্ষতার সাথে জাতিসঙ্ঘ শান্তিরক্ষী বাহিনীতে দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি আরো বলেন, বিমান বাহিনীর সদস্যরা সর্বোচ্চ আন্তরিকতা ও সততার সাথে দেশে বিদেশে দায়িত্ব পালন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।
রাষ্ট্রপতি আগামী দিনগুলোতে নতুন বিমান বাহিনীর নেতৃত্বে বিএএফ এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। নতুন বিমান বাহিনী প্রধান তার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি তার দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু ইসতিসকার নামাজে পুলিশের বাধা ও গ্রেফতারের নিন্দা জামায়াতের হবিগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পর্যটন গন্তব্য থেকে যেভাবে সন্ত্রাসের অভয়ারণ্য দেশে ৩৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড পিরোজপুরে আ’লীগ নেতার চেয়ারম্যান পদের প্রার্থিতা স্থগিত শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত স্থগিত শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে : আইনমন্ত্রী রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি

সকল